ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

কালীগঞ্জে গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
কালীগঞ্জে গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব 

সাতক্ষীরা: 'বিচ্ছেদ নয়, মিলনই মৌলিক, সৌহার্দ্য সম্প্রীতি সম্ভ্রমের' এই স্লোগানে সাতক্ষীরার কালীগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেল গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব।

এপার বাংলা-ওপার বাংলার কবি সাহিত্যিকদের অংশগ্রহণে উৎসবটি পরিণত হয় সাহিত্য প্রেমীদের মিলনমেলায়।

শনিবার (৫ নভেম্বর) সকালে উন্নয়ন সংস্থা সুশীলনের বাস্তবায়নে কালিগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি আয়োজিত এ উৎসবের উদ্বোধন করেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।      

সুশীলন মিলনায়তনে বিশিষ্ট সাহিত্যিক ও প্রাবন্ধিক অধ্যাপক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ চেয়ারম্যান মো. আবদুস সামাদ ফারুক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রহিমা সুলতানা বুশরা, কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমান আমিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ হালিমুর রহমান বাবু, ভারতের বিশিষ্ট কবি ও সাহিত্যিক ড. কানাই সেন, সুশীলনের নির্বাহী পরিচালক ও বিশিষ্ট আবৃত্তি শিল্পী মোস্তফা নুরুজ্জামান, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন, ভারতের বিশিষ্ট কবি ও সঙ্গীত শিল্পী কল্লোল ঘোষাল, সঙ্গীত শিল্পী ও কবি অঞ্জনা গোস্বামী, বিশিষ্ট কবি অনিন্দ্য আনিস, বাংলা একাডেমীর উপ পরিচালক ইমরুল ইউসুফ প্রমুখ।

আলোচনা পর্ব শেষে কালীগঞ্জ শিল্পকলা একাডেমি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু এবং অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিমের সঞ্চালনায় কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশনে অংশ নেন ভারত ও বাংলাদেশের কবি, সাহিত্যিক ও শিল্পীরা।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa