ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

কবি জীবনানন্দ দাশ স্মরণে ববিতে আলেখ্য অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
কবি জীবনানন্দ দাশ স্মরণে ববিতে আলেখ্য অনুষ্ঠান

বরিশাল: কবি জীবনানন্দ দাশ স্মরণে বরিশাল বিশ্বিবদ্যালয়ে (ববি) অনুষ্ঠিত হয়েছে একটি আলেখ্য অনুষ্ঠান।  

মহান এ কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্বিবদ্যালয়ের ‘জীবনানন্দ দাশ রিসার্চ সেন্টার’ এবং ঢাকাস্থ সংগঠন ‘জীবনানন্দ আলয়’র যৌথ উদ্যোগে শনিবার (২২ অক্টোবর) বিকেল ৪টায় ববির জীবনানন্দ দাশ কনফারেন্স হলে “অপার জীবনানন্দ” শীর্ষক এ আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ববির উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।  


 

ববির জীবনানন্দ দাশ রিসার্চ সেন্টারের পরিচালক কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর স.ম. ইমানুল হাকিম, জীবনানন্দ আলয়ের স্থানীয় সমন্বয়কারী ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপসহ অনুষ্ঠানে দেশের প্রথিতযশা বেশ কয়েকজন আবৃত্তিশিল্পী ও জীবনানন্দ গবেষক উক্ত আলেখ্য অনুষ্ঠানে অংশ নেন।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন স্থান থেকে আগত জীবনানন্দপ্রেমীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa