ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

পীর হাবিবের ভিউজ আনকাট

আদিত্য আরাফাত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১২
পীর হাবিবের ভিউজ আনকাট

বইমেলা থেকে: ভারতের প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট কুলদীপ নায়ার এক নিবন্ধে লিখেছেন, ‘সংবাদকর্মী আর সাংবাদিকের পার্থক্য রয়েছে। সংবাদকর্মী মাত্রই সাংবাদিক নন।

সব সাংবাদিকই ভালো লেখক-কলামিস্ট হতে পারেন না। সাংবাদিকদের মধ্যে তারাই বিশ্লেষক হয়ে ওঠেন যাদের দৃষ্টির ভেতর তীক্ষ্ণতা রয়েছে। ’

পীর হাবিবুর রহমানের দৃষ্টির ভেতর সেই তীক্ষ্ণতা রয়েছে। রিপোর্টারের পথে ওঠে আসা দেশের অন্যতম কলামিস্ট হিসেবে তিনি খ্যাতি অর্জন করেছেন। অন্তর্ভেদী দৃষ্টি দিয়ে তিনি যেমন প্রতিটি ঘটনা পর্যবেক্ষণ করেন তা তার ক্ষুরধার লেখনিতে উঠে আসে।

নিজস্ব পাঠক তৈরি করেছেন এ সাংবাদিক ও বিশ্লেষক। রাজনৈতিক বিশ্লেষক হিসেবেও তিনি পরিচিত। মিডিয়া স্বীকৃত ‘অফ দ্য রেকর্ড’ তিনি মানেন না। তাই যা রিপোর্টে তুলে আনতে পারেন না তা তিনি কলাম, মন্তব্য প্রতিবেদনে তুলে ধরেন।

রাজনৈতিক, সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে এবার অমর একুশে গ্রন্থমেলায় ভাষাচিত্র থেকে এসেছে এ লেখকের ‘ভিউজ আনকাট’। বইটির প্রচ্ছদ এঁকেছেন সব্যসাচী হাজরা।


পীর হাবিবের এ বইটির পাঠকের চিন্তার জগৎকে আরও সমৃদ্ধ করবে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।