ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

কক্সবাজারে সপ্তাহব্যাপী ভাষা ও সংস্কৃতি উৎসবের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
কক্সবাজারে সপ্তাহব্যাপী ভাষা ও সংস্কৃতি উৎসবের উদ্বোধন

কক্সবাজার: পর্যটন নগরী কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ভাষা ও সংস্কৃতি উৎসব। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে পাবলিক লাইব্রেরি সংলগ্ন শহীদ দৌলত ময়দানে বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন, সাংস্কৃতিক এবং নাট্য ব্যক্তিত্ব অ্যাডভোকেট তাপস রক্ষিত ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন প্রমুখ।

জেলা প্রশাসন, কক্সবাজার, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র, জেলা শিল্পকলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, সাতদিনের আয়োজনে আবৃত্তি, নৃত্য, একক সঙ্গীতানুষ্ঠান, চাকমা ও রাখাইন নৃত্য, উল্টাকাব্য, গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাইল্যাগীত, আঞ্চলিক জারি গান, ভাষাচর্চা নিয়ে প্রবন্ধ পাঠ, মাতৃভাষায় কবিতা পাঠ, বান্ডা, গাছাসহ নানা বৈচিত্রতা থাকবে সাংস্কৃতিক আয়োজনে।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa