ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

খুলনা শিল্পকলা একাডেমিতে কবিতা সন্ধ্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
খুলনা শিল্পকলা একাডেমিতে কবিতা সন্ধ্যা কবিতা সন্ধ্যা

খুলনা: বল বীর- বল উন্নত মম শির! শির নেহারি আমারি, নত-শির ওই শিখর হিমাদ্রীর!;

কষ্ট নেবে কষ্ট, হরেক রকম কষ্ট আছে, কষ্ট নেবে কষ্ট!; মুগুর উঠছে মুগুর নামছে, ভাঙছে মাটির ঢেলা, আকাশে মেঘের সাথে সূর্যের, জমেছে মধুর খেলা।  

কালজয়ী এমন সব কবিতা সুমধুর কন্ঠে আবৃত্তি করে উপস্থিত দর্শদের চমকে দিলেন কবিতা সন্ধ্যার আবৃত্তিকাররা।

 

শুক্রবার (০৭ জানুয়ারি) সন্ধ্যায় খুলনা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ কবিতা সন্ধ্যার আয়োজন করে ডাকঘর। কবিতা সন্ধ্যায় কবিতা আবৃত্তির পাশাপাশি গান ও নৃত্যের পরিবেশনাও ছিল।  

আয়োজক কমিটির আহ্বায়ক চৌধুরী মিনহাজ-উজ জামান সজলের সভাপতিত্বে আবৃত্তি সন্ধ্যায় কবিতা আবৃত্তি করেন সৈয়দ আব্দুল মতিন, কামরুল ইসলাম বাবলু, কেএম হাসান, এনামুল হক বাচ্চু, কামরুল কাজল, কাজী গোলাম সরোয়ার, সালমানুল মেহেদি মুকুট, সাবিত্রী গাইন, মবিন টিপু, সুলতান মাহমুদ শ্রাবন, মল্লিকা দাস প্রমুখ।  

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন খুলনা জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সুজিত কুমার সাহা। আবৃত্তি সন্ধ্যায় প্রায় ১৫টি আবৃত্তি সংগঠনের সদস্যরা কবিতা পরিবেশন করেন।  

দীর্ঘদিন পর খুলনায় এ ধরনের আয়োজন হওয়ায় মুগ্ধ হয়েছেন কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীরা।  

কবি ও ছোটগল্পকার আইনুল্লাহ পারভেজ বলেন, কিছু গুণী মানুষের সঙ্গে পাড়ি দিলাম একটি আলোকিত সময়। তাদের কণ্ঠে উচ্চারিত হলো সময়ের মুগ্ধ কবিতা। প্রেম, ভালোবাসা, দুঃখ-কষ্ট মিলেমিশে একাকার কবিতায় কবিতায়। শ্রদ্ধাভাজন কবিরা লিখেছেন আর আজকের বাচিক শিল্পীরা তাদের কণ্ঠে অমর কাব্যগুলো উপস্থাপন করে  কবিতা প্রেমীদের মুগ্ধ করলেন।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa