ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

কুড়িগ্রামে সৈয়দ শামসুল হককে স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
কুড়িগ্রামে সৈয়দ শামসুল হককে স্মরণ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে দোয়া মাহফিল, আলোচনা সভা ও সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে পঞ্চম মৃত্যুবার্ষিকীতে স্মরণ করা হয়েছে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম সরকারি মহাবিদ্যালয়ের প্রধান ফটকের পাশে সমাধি চত্বরে লেখকের জীবনী নিয়ে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর বসে।

এর আগে কবির সমাধি চত্বরে দোয়া মাহফিলসহ ফুলেল শ্রদ্ধা নিবেদন করে কুড়িগ্রাম জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বরে শোকর‌্যালিসহ তার সমাধিতে জেলা প্রশাসন, কলেজ প্রশাসন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রাম প্রেসক্লাব, জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়।

লেখককে শ্রদ্ধাভরে স্মরণ করে আলোচনা সভায় বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মান্নান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আমজাদ হোসেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাব, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক প্রমুখ।

বক্তারা সৈয়দ হকের সমাধিকে ঘিরে সাংস্কৃতিক বলয় নির্মাণের দাবি জানান। ৫ বছর পেরিয়ে গেলেও সৈয়দ শামসুল হকের নামে স্মৃতি কমপ্লেক্সের কাজ সংস্কৃতি মন্ত্রণালয়ে ফাইলবন্দি হয়ে আটকে থাকায় দুঃখ প্রকাশ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa