ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

শিল্প-সাহিত্য

মোড়ক উন্মোচন হলো ‘চেতনায় আমার বাংলা’র

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
মোড়ক উন্মোচন হলো ‘চেতনায় আমার বাংলা’র

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেহফুজ আল রেজার ‘চেতনায় আমার বাংলা’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।  

বুধবার (৩১ মার্চ) বিকেলে অমর একুশে বইমেলা প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়।

 

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি লেখকের লেখনীর উত্তরোত্তর উন্নতি ও সবার দীর্ঘায়ু  কামনা করেন।  

এছাড়া উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী সচিব যুবায়ের তালুকদার, ডা. মো. শরিফুল ইসলাম, পুলিশ উপ-পরিদর্শক (ডিবি) ইব্রাহীম আলী কবির এবং অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠান শেষে তারা স্টল পরিদর্শন করেন এবং জনসচেতনতায় সবাইকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন।
 
ইতিহাসের সংগ্রামী মানুষের চিত্র উঠে এসেছে মেহফুজ আল রেজার কলমে। বঙ্গবন্ধু, বেগম রোকেয়া কিংবা নূরলদীনের গল্প ছন্দে ছন্দে প্রাণ পেয়েছে কবিতায়। পাশাপাশি গ্রাম বাংলার সুজলা-সুফলা, শস্য-শ্যামলা রূপ মাধুরীর বর্ণনা কবিতাগুলোকে দিয়েছে প্রাণের স্পন্দন।

কবির প্রথম কাব্যগ্রন্থ ‘চেতনায় আমার বাংলা’ কবি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। বইটি মেলার ৩৯২ এবং ৩৯৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য এর সর্বশেষ

Alexa