ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

‘বিয়ন্ড দ্য ওয়াল’ বাংলায় আনছে সূচনা ফাউন্ডেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
‘বিয়ন্ড দ্য ওয়াল’ বাংলায় আনছে সূচনা ফাউন্ডেশন ...

ঢাকা: অটিজমকে জয় করে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় যুক্ত হয়েছেন স্টিফেন মার্ক শোর। তার আত্মজীবনীমূলক বই বিয়ন্ড দ্য ওয়ালের বাংলা অনুবাদ নিয়ে এসেছে সূচনা ফাউন্ডেশন।

ওয়ার্ল্ড অটিজম অ্যাওয়ারনেস ডে-২০২১ উপলক্ষে ‘প্রাচীর পেরিয়ে’ শিরোনামের বইটি প্রকাশের ঘোষণা দেন ফাউন্ডেশনের চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ।

ভিডিও বার্তায় সূচনা ফাউন্ডেশনের চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন বলেন, ওয়ার্ল্ড অটিজম অ্যাওয়ারনেস ডের জন্য সূচনা ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা নতুন একটা বই বের করেছি। বইটির নাম হচ্ছে প্রাচীর পেরিয়ে, এটা অনুবাদ করা হয়েছে। ডক্টর স্টিফেন মার্ক শোরের আত্মজীবনীকে নিয়ে এটা অনুবাদ করা হয়েছে। আশা করি, আপনারা সবাই এটা পড়বেন।

স্টিফেন মার্ক শোর যুক্তরাষ্ট্রের এডেলফি ইউনিভার্সিটির স্পেশাল এডুকেশন বিভাগের সহকারী অধ্যাপক। অটিজম ও অ্যাসপারগার সিনড্রোমের ব্যক্তিগত অভিজ্ঞতা এবং নিজের সাফল্য নিয়ে তিনি বইটি লিখেছেন।


সায়মা ওয়াজেদ হোসেন বাংলাদেশসহ সারাবিশ্বের অটিজম আক্রান্ত মানুষের অধিকার ও তাদের মূলধারায় সংযুক্ত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ন্যাশনাল এডভাইজারি কমিটি ফর অটিজম অ্যান্ড এনডিডিজ এর চেয়ারপার্সন তিনি। পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মেনটাল হেলথ অ্যান্ড অটিজম বিষয়ক মহাপরিচালকের উপদেষ্টা হিসাবেও কাজ করছেন তিনি।

সূচনা ফাউন্ডেশন একটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান যারা নিওরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডার ও মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণা, পরামর্শ ও সক্ষমতা উন্নয়নসহ আরও অন্যান্য ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa