ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

সাতক্ষীরায় ১০ দিনব্যাপী মুজিববর্ষ বঙ্গবন্ধু বইমেলা শুরু হচ্ছে ১৭ মার্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
সাতক্ষীরায় ১০ দিনব্যাপী মুজিববর্ষ বঙ্গবন্ধু বইমেলা শুরু হচ্ছে ১৭ মার্চ

সাতক্ষীরা: মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় ১৭ মার্চ শুরু হচ্ছে ১০ দিনব্যাপী মুজিববর্ষ বঙ্গবন্ধু বইমেলা-২০২১।

এ উপলক্ষে এরই মধ্যে শহরের প্রাণকেন্দ্র শহীদ আব্দুর রাজ্জাক পার্কে স্টল নির্মাণের কাজ শেষ হয়েছে।

বুধবার (১৭ মার্চ) বিকেল ৫টায় জেলা প্রশাসন আয়োজিত এ মেলার উদ্বোধন করা হবে।  

দেশের খ্যাতনামা প্রকাশনা সংস্থাগুলোর অংশগ্রহণে অনুষ্ঠেয় মেলা জাকজমকপূর্ণ করে তুলতে বিশেষ আয়োজন হিসেবে প্রতিদিনই থাকবে সঙ্গীত প্রতিযোগিতা, নাটক, কুইজ, বিতর্ক, আবৃত্তি, লোকনৃত্য ও গল্প বলা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবারের মেলায় অনন্যা, রিদম প্রকাশনী সংস্থা, অনিন্দ্য প্রকাশ, বিজয় প্রকাশ, কথামেলা প্রকাশ, কলি প্রকাশনী, সাম্প্রতিক প্রকাশনী, লাবনী, হাওলাদার প্রকাশনী, পুথিনিলয়, অয়ন প্রকাশন, প্রিয়মুখ প্রকাশন, জিনিয়াস পাবলিকেশন্স, কথাপ্রকাশ, আদর্শ, দি রয়েল পাবলিশার্স, শোভা প্রকাশসহ দেশের খ্যাতনামা প্রকাশনী সংস্থার স্টলে সব ধরনের বই পাওয়া যাবে।

দীর্ঘ বিরতিতে মেলার আয়োজন নিয়ে কলেজশিক্ষার্থী প্রজ্ঞা পারমিতা রহমান বলেন, জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে বই পড়ার বিকল্প নেই। এজন্য মেলা একটি অনন্য উদ্যোগ। কারণ মেলার মাধ্যমে মানুষের মধ্যে বইপ্রেম জন্মে। বরাবরের মতো এবারের মেলাও বই প্রেমীদের পদচারণায় মুখর হবে, এমনই প্রত্যাশা করি।

লেখক ও সাহিত্যিক শহীদুর রহমান বলেন, বইমেলা কবি সাহিত্যিকদের একটি প্রাণের উৎসব। মেলার খবর পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। মেলা হয়ে উঠুক লেখক-পাঠকদের মিলনস্থল।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মেলার সব কার্যক্রম চলবে।

তিনি জেলাবাসীকে মেলায় অংশ নেওয়ার, বই কেনার ও প্রিয়জনকে বই উপহার দেওয়ার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa