ঢাকা, শনিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১, ০৪ রমজান ১৪৪২

শিল্প-সাহিত্য

অমর একুশে উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে স্বরচিত কবিতা পাঠের আসর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
অমর একুশে উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে স্বরচিত কবিতা পাঠের আসর চলছে কবিতা পাঠের আসর। ছবি: বাংলানিউজ

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে স্বরচিত কবিতা পাঠের আসর।

জাতীয় প্রেসক্লাবের উদ্যোগে শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে কবিতার এই আসর বসে।

আসরে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

আয়োজনের শুরুতে তিনি বলেন, একুশ আমাদের জন্য এখন এক অহংকার, গর্ব। বাংলাদেশের মানুষ মাথা উঁচু করে চলবে, কারণ একুশ আমাদের শিখিয়েছে মাথা নত না করা। একুশের চেতনা ধারণ করে আমাদের নিজেদের মাতৃভাষা, শিক্ষা, সংস্কৃতি এবং ঐতিহ্য সবকিছুকেই রক্ষা করা যায়। আমাদের সেভাবেই সংস্কৃতির শুদ্ধ চর্চায় এগিয়ে যেতে হবে।

এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, আয়োজনের আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাবের সদস্য রেজানুর রহমানসহ অন্যান্য নেতারা।

সংক্ষিপ্ত আলোচনা শেষে স্বরচিত কবিতা পাঠ করেন ক্লাবের সদস্যরা। এসময় কবি কাজীম রেজা, কবি করিম রেজা, কবি মশিউর রহমান, কবি কাজী রফিক, কবি মনিরা মিম্মো, কবি শাহিন চৌধুরী, কবি আতাহার খানসহ অন্যান্য বিভিন্ন কবি স্বরচিত কবিতা পাঠ করেন।

আসরে বক্তা এবং কবিরা তাদের বক্তব্য এবং কবিতায় দেশীয় সাংস্কৃতি লালন ও চর্চার ওপর গুরুত্বারোপসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa