ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

শিল্প-সাহিত্য

ফেব্রুয়ারিতে হচ্ছে না একুশে বইমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
ফেব্রুয়ারিতে হচ্ছে না একুশে বইমেলা

ঢাকা: করোনা ভাইরাস মহামারির কারণে এবছর ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পরে আয়োজন করা হবে।

রোববার (১০ জানুয়ারি) বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী গণমাধ্যমকে বিষয়টি জানান।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, এই পরিস্থিতিতে শারীরিক উপস্থিতিতে ফেব্রুয়ারিতে বইমেলার আয়োজন করা সম্ভব নয়। পরিস্থিতি উন্নতি হলে আমরা সিদ্ধান্ত নেব বইমেলা কখন হবে।

গত ৫ জানুয়ারি অমর একুশে গ্রন্থমেলার অন্যতম আয়োজক বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির পক্ষ থেকে বলা হয়, ফেব্রুয়ারিতে না পারলেও যেন মার্চ মাসের মধ্যেই বইমেলার আয়োজন করা হয়।

প্রকাশকদের প্রস্তাবনার বিষয়ে জানতে চাইলে বাংলা একাডেমির মহাপরিচালক বলেন, আমরা আপাতত বইমেলা স্থগিত করেছি। পরিস্থিতি বিবেচনায় তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা ভার্চুয়ালি বইমেলা করব কিনা, সেটা এখনও সিদ্ধান্ত নিইনি। আমরা সিদ্ধান্ত নিয়ে অচিরেই জানাব আলোচনা সভা ও অন্যান্য অনুষ্ঠান কীভাবে করা যায়।

মহামারির বিষয়টি বিবেচনায় নিয়ে এবারের বইমেলার আয়োজন স্থগিত রাখতে গত মাসে সংস্কৃতি মন্ত্রণালয়ে আবেদন করেছিল বাংলা একাডেমি।

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির পক্ষ থেকে এ বিষয়ে তখন বলা হয়, বিশাল জায়গাজুড়ে, খোলা আকাশের নিচে প্রতিবছর যেভাবে বইমেলা হয়ে আসছে, এবারও তারা সেভাবেই বইমেলায় অংশগ্রহণ করতে চান।

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
আরকেআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa