ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

আক্কেলপুরে প্রথমবারের মতো জেপিজি’র আলোকচিত্র প্রতিযোগিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
আক্কেলপুরে প্রথমবারের মতো জেপিজি’র আলোকচিত্র প্রতিযোগিতা

জয়পুরহাট: ছবির কথা, জীবনের কথা তুলে ধরতে আক্কেলপুরে প্রথমবারের মতো স্থানীয় জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের (জেপিজি) আয়োজনে দু’দিনব্যাপী ‘পজেটিভ বাংলাদেশ জেপিজি জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনী’ অনুষ্ঠিত হয়েছে।  

এ প্রদর্শনীতে সারাদেশের ১১৮ জন আলোকচিত্রীর ১২৫টি ছবি স্থান পায়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের তিন তলায় প্রতিযোগিতা এবং প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম হাবিবুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরসহ অনেকে।

এতে সভাপতিত্ব করেন জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের প্রতিষ্ঠাতা আসাফ-উদ-দৌলা। পরে জেলা প্রশাসক শরীফুল ইসলাম জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটেন।

ফটোগ্রাফিক গ্রুপের প্রতিষ্ঠাতা আসাফ-উদ-দৌলা বলেন, এমন আয়োজন নিশ্চয়ই আরও ভালোভাবে এ শিল্প চর্চায় আলোকচিত্রীদের অনুপ্রাণিত করবে। যুব সমাজ মাদক থেকে দূরে এবং অন্য খারাপ কিছুতে তাদের অবসর সময় যেন না দেয়, সেই লক্ষ্যেই জয়পুরহাটের তরুণদের নিয়ে ২০১৪ সালে জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের পদযাত্রা শুরু হয়।

এ প্লাটফর্ম থেকে স্থানীয় ফটোগ্রাফাররা দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে ছবির মাধ্যমে তুলে ধরে বিভিন্ন পুরস্কারসহ সম্মান বয়ে নিয়ে আসছে বলেও উল্লেখ করেন তিনি।

এ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছেন ঢাকা আনিস রহমান। দ্বিতীয় পুরস্কার পেয়েছেন জয়পুরহাটের সাহেদুল ইসলাম সাদিক। আর তৃতীয় পুরস্কার পেয়েছেন চাঁদপুরের মেজবাউল হাসান। এছাড়া অনারেবল মেনশন হয়েছেন বগুড়ার কামাল আহমেদ, ঢাকার সুফিয়া জামান ও জয়পুরহাটের আকাশ দাস।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa