ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

বইমেলা নিয়ে বাংলা একাডেমিকে প্রকাশকদের প্রস্তাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
বইমেলা নিয়ে বাংলা একাডেমিকে প্রকাশকদের প্রস্তাব

ঢাকা: শারীরিক উপস্থিতিতে ১৮ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত মাসব্যাপী অমর একুশে বইমেলা আয়োজনের জন্য বাংলা একাডেমিকে লিখিত প্রস্তাব দিয়েছেন প্রকাশকরা।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে প্রকাশকদের দুই সংগঠন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির পক্ষে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বরাবর চিঠি দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার সকালে সচিবালয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে বৈঠক করেন প্রকাশকরা। সেখানে তারা শারীরিক উপস্থিতিতে বইমেলা আয়োজনের বিষয়ে বাংলা একাডেমিকে দেওয়া চিঠির অনুলিপি প্রতিমন্ত্রীকে দেন।

বাংলা একাডেমিকে চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির কাছে লিখিত প্রস্তাব পাঠিয়েছি। আমরা ১৮ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত মাসব্যাপী অমর একুশে বইমেলার আয়োজনের প্রস্তাব দিয়েছি।

তিনি বলেন, এর আগে আমরা সকালে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে বৈঠক করেছি। তাকেও আমরা আমাদের প্রস্তাবগুলো জানিয়েছি।

প্রকাশক সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি মেনে কিভাবে অমর একুশে বইমেলার আয়োজন করা যায় সে বিষয়ে আগেই একটি প্রস্তাবনা বাংলা একাডেমিকে প্রকাশকরা পাঠিয়েছিল। নতুন প্রস্তাবে তারা বইমেলার সময় এবং বইমেলা প্রকাশকদের অর্থ জমা দেওয়ার দিন ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা আবেদন করেছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa