ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

রুশ কবি সের্গেই ইয়েসিনিনের জন্মবার্ষিকী উদযাপন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
রুশ কবি সের্গেই ইয়েসিনিনের জন্মবার্ষিকী উদযাপন রুশ কবি সের্গেই ইয়েসিনিনের জন্মবার্ষিকী উদযাপন

ঢাকা: ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের (আরসিএসসি) আয়োজনে রুশ কবি সের্গেই ইয়েসিনিনের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) এই উপলক্ষে আরসিএসসি অনলাইনে একটি সাহিত্য আড্ডার আয়োজন করে।

আয়োজনে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন আরসিএসসির পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। আরসিএসসির রুশ ভাষা কোর্সের শিক্ষক ইয়াসমীন সুলতানা রুশ কবি সের্গেই ইয়েসিনিনের জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা এবং একটি ভিডিও উপস্থান করেন ।

আয়োজনে কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্মৃতিচারণ করা হয় এবং তার কবিতা বাংলায় অনুবাদ করে পাঠ করা হয়। এ সময় সের্গেই ইয়েসিনিনের কবিতা প্রেমীরা অনলাইন আড্ডায় যুক্ত হয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্র রুশ সরকারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত বাংলাদেশে অবস্থিত রুশ ভাষা, কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতি প্রচার-প্রসার এবং পরিচিতির লক্ষে প্রতিষ্ঠিত একটি সাংস্কৃতিক কেন্দ্র। একইসঙ্গে রাশিয়ায় উচ্চ শিক্ষার ক্ষেত্রেও বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।