ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

শিল্পী মারুফ আহমেদ-এর একক চিত্র প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারী ১৫, ২০১২

ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে শিল্পী মারুফ আহমেদ-এর ‘অসীম’ শিরোনামে তেরো দিনব্যাপী একক চিত্র প্রদর্শনী ।

শিল্পী মারুফ আহমেদ ১৯৫১ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৭৩ সালে তৎকালীন বাংলাদেশ চারু ও কারুকলা মহবিদ্যালয় থেকে বিএফএ ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৭৬ সালে জার্মান একাডেমিক এক্সচেঞ্জ সার্ভিস এবং ১৯৭৮ সালে জার্মানির গ্যেটে ইনস্টিটিউট থেকে বৃত্তি লাভ করেন।

এ পর্যন্ত  তাঁর দেশে বিদেশে সত্তরটির অধিক একক প্রদর্শনী অয়োজিত হয়েছে এবং বহু দলবদ্ধ প্রদর্শনীতে অংশগ্রহণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিত্রকলা বিষয়ে বক্তৃতা প্রদান করেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ও বেতারে সংবাদ পাঠের পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান এবং নাটকে অংশগ্রহন ও অভিনয় করেছেন। ‘আবার তোরা মানুষ হ’ শীর্ষক মুক্তিযুদ্ধভিত্তিক জনপ্রিয় চলচ্চিত্রে তিনি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। বর্তমানে তিনি জার্মানিতে বাস করছেন এবং ফ্রিল্যান্স শিল্পী ও  সাংবাদিক হিসেবে কাজ করছেন।

প্রদর্শনী উদ্বোধনের প্রাক্কালে ১৬ জানুয়ারি বেলা ১২ টায় ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয়েছে।  

বাংলাদেশ সময় ১৬২৩, জানুয়ারি ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa