ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

বৃষ্টিস্নাত সন্ধ্যায় কবিগুরুর গান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
বৃষ্টিস্নাত সন্ধ্যায় কবিগুরুর গান

ঢাকা: বাঙালির বৃষ্টিবিলাস অপূর্ণ থাকে, যদি তা না থাকে রবীন্দ্রনাথের গান। করোনার এই ‘বেরসিক’ বৃষ্টিস্নাত সন্ধ্যার সময়ে মিলনায়তনে বসে রবীন্দ্রনাথের গান শোনা অসম্ভব। তবে অনলাইনের মাধ্যমে এ আয়োজনটি ছিল বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের।

শনিবার (১১ জুলাই) ফেসবুক লাইভের মাধ্যমে এ আয়োজনে অংশ নেন ওপার বাংলার শিল্পী ইন্দ্রানী ভট্টাচার্য ও এপার বাংলার মহাদেব ঘোষ। সঞ্চালনায় ছিলেন সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়।

আয়োজনটি প্রসঙ্গে বিশ্বজিৎ রায় বলেন, প্রতি শুক্র ও শনিবার বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের ফেসবুক লাইভের অনুষ্ঠান শুরু হচ্ছে। যতদিন দেশের পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে, ততদিন পরিষদ শ্রোতাদের পাশে থেকে দায়িত্ব পালন করবে। আমরা মনে করি, এ সময় মানুষের মনোবল চাঙা রাখতে লাইভ অনুষ্ঠানের প্রয়োজনীয়তা ও গুরুত্ব রয়েছে।

অনুষ্ঠানে শিল্পী ইন্দ্রানী ভট্টাচার্য গেয়ে শোনান ‘জানি নাই গো সাধন তোমার’, ‘বঁধু তোমায় করব রাজা’, ‘আমি মারের সাগর পাড়ি’, ‘আমার নিশীথরাতের বাদলধারা’ ও ‘আমার ভাঙা পথের রাঙা ধূলায়’।

শিল্পী মহাদেব ঘোষ গেয়ে শোনান ‘বাদল দিনের প্রথম কদম ফুল’, ‘আমায় থাকতে দে না আপন মনে’, ‘মন মোর মেঘের সঙ্গ’, ‘আজি প্রণমি তোমারে চলিব নাথ’ ও ‘তুই ফেলে এসেছিস কারে মন’।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
ডিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa