ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

শিল্প-সাহিত্য

কলকাতা’র নতুন গতি সাহিত্য পুরস্কার পেলেন তপন বাগচী

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জানুয়ারী ৭, ২০১২
কলকাতা’র নতুন গতি সাহিত্য পুরস্কার  পেলেন তপন বাগচী

ঢাকা: কলকাতার ‘নতুন গতি সাহিত্য পুরস্কার ২০১১’ পেয়েছেন বাংলাদেশের কবি ও প্রাবন্ধিক তপন বাগচী। ১৮ ডিসেম্বর কলকাতার মুসলিম ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তাকে এই পুরস্কার প্রদান করা হয়।

একই সঙ্গে এই পুরস্কার গ্রহণ করেছেন কবি জয় গোস্বামী, গল্পকার প্রণব সেন ও প্রাবিন্ধক এটিএম রফিকুল হাসান।
 
খ্যাতিমান প্রাবন্ধিক সুরজিৎ দাশগুপ্তের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাহিত্যিক ও সমাজকর্মী মোস্তাক হোসেন। স্বাগত ভাষণ দেন বিশিষ্ট গবেষক জাহিরুল হাসান। পুরস্কার হিসেবে ১০ হাজার রুপি ও একটি মানপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. গৌতম নিয়োগী, ড. মীরাতুন নাহার, ড. সোহরাব হোসেন, ড. নবনীতা বসু হক, আবদুর রাকিব, এমদাদুল হক নূর, মনিরা খাতুন প্রমুখ খ্যাতিমান লেখক ও বুদ্ধিজীবী।

এর আগে একই পুরস্কার লাভ করেন সৈয়দ মুস্তাফা সিরাজ, অন্নদাশংকর রায়, আবদুল আযীয আল আমান, আজাহারউদ্দিন খান, অমলেন্দু দে, অম্লান দত্ত, মহাশ্বেতা দেবী, মীরাতুন নাহার, দেবেশ রায়, নীরেন্দ্রনাথ চক্রবর্তী, আফসার আমেদ, শঙ্খ ঘোষ, সুনীল গঙ্গোপাধ্যায় প্রমুখ খ্যাতিমান  সাহিত্যিক।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa