bangla news

বাংলা একাডেমির নতুন সভাপতি শামসুজ্জামান খানের যোগদান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৯ ৩:৪২:৪৬ পিএম
বাংলা একাডেমিতে শামসুজ্জামান খানের আনুষ্ঠানিক যোগদান

বাংলা একাডেমিতে শামসুজ্জামান খানের আনুষ্ঠানিক যোগদান

ঢাকা: বাংলা একাডেমির নতুন সভাপতি হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন অধ্যাপক শামসুজ্জামান খান।

সোমবার (২৯ জুন) একাডেমির শহিদ মুনীর চৌধুরী সভাকক্ষে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে স্বাগত জানান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

এসময় আরো উপস্থিত ছিলেন একাডেমির ভারপ্রাপ্ত সচিব অপরেশ কুমার ব্যানার্জীসহ একাডেমির পরিচালকও কর্মকর্তা-কর্মচারীরা।

অনুষ্ঠানের শুরুতে একাডেমির প্রয়াত সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের প্রয়াণে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অধ্যাপক শামসুজ্জামান খানকে বাংলা একাডেমির নতুন সভাপতি হিসেবে স্বাগত জানিয়ে মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা একাডেমি পরিবার তাকে সভাপতি হিসেবে পেয়ে আনন্দিত। আমরা তাকে আন্তরিকভাবে স্বাগত জানাই।

অধ্যাপক শামসুজ্জামান খান তার বক্তব্যে বলেন, বাংলা একাডেমি আমার প্রিয় প্রতিষ্ঠান। একাডেমির মহাপরিচালক থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা নিশ্চয়ই আমাদের প্রাণের প্রতিষ্ঠানকে জাতির বুদ্ধিবৃত্তিক ও সাংস্কৃতিক আকাঙ্ক্ষার প্রতীক হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো।

বাংলা একাডেমি আইন ২০১৩ এর ৬(১) ধারা অনুযায়ী অধ্যাপক শামসুজ্জামান খানকে ২৮ জুন ২০২০ থেকে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য বাংলা একাডেমির সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-06-29 15:42:46