ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

শুরু হচ্ছে শিল্পী টোকনের একক চিত্র প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০১-০৩ ০৬:৫১:৫৮ পিএম
শুরু হচ্ছে শিল্পী টোকনের একক চিত্র প্রদর্শনী

ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে ৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে নিউইয়র্কে বসবাসকারী শিল্পী মোহাম্মদ টোকনের ‘নিস্তব্ধ প্রান্তর’ শিরোনামে নয় দিনব্যাপী একক চিত্র প্রদর্শনী ।

শিল্পী মোহাম্মদ টোকন ১৯৭৮ সালে ঝিনাইদহে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে তিন বছরের জন্য  বি এফ এ কোর্সে অধ্যয়ন করেন। তিনি ২০০৭ সালে যুক্তরাষ্ট্রের সিটি ইউনিভার্সিটি অব্ নিউইয়র্ক থেকে আর্ট অ্যান্ড কমিউনিকেশন ডিজাইনে বিএ ডিগ্রি লাভ করেন। বর্তমানে আর্ট স্টুডেন্টস লিগ অব্ নিউইয়র্ক এ পড়াশোনা করছেন। এ পর্যন্ত  তাঁর ৪ টি একক প্রদর্শনী অয়োজিত হয়েছে এবং বহু দলবদ্ধ প্রদর্শনী, কর্মশালা এবং বক্তৃতা অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।

তিনি ২০০৯ সালে AfterSputnik Art Project এর জন্য গ্র্যান্ড প্রাইজ এবং ২০০৯, ২০১০ ও ২০১১ সালে আর্ট স্টুডেন্টস লিগ অব্ নিউইয়র্ক থেকে সেরা কাজের জন্য ‘রেড ডট অ্যাওয়ার্ড’ লাভ করেন। বর্তমানে তিনি নিউইয়র্ক বসবাস করছেন এবং সিনিয়র ডিজাইনার হিসেবে সিটি ইউনিভার্সিটি অব্ নিউইয়র্ক এ কাজ করছেন।

প্রদর্শনী উপলক্ষে ৫ জানুয়ারি বেলা ১২ টায় ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময় ১৮৪১, জানুয়ারি ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa