bangla news

‘শ্রমিক আন্দোলন ও বর্তমান প্রেক্ষাপট’ গ্রন্থের মোড়ক উন্মোচন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৩:৩৫:২৬ এএম
মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা:  প্রগতিশীল ও শ্রমিক আন্দোলনের বিশিষ্ট সংগঠক হারুনার রশিদ ভূইয়া রচিত ‘শ্রমিক আন্দোলন ও বর্তমান প্রেক্ষাপট’ গ্রন্থের মোড়ক উন্মোচিত হয়েছে।

রোববার (০৮ মার্চ) রাজধানীর এশিয়াটিক সোসাইটি বাংলাদেশের হলরুমে এ আয়োজন করে নওরোজ সাহিত্য সম্ভার এবং ধরিত্রী বাংলাদেশ।

এশিয়াটিক সোসাইটি বাংলাদেশের সভাপতি অধ্যাপক মাহফুজা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক।

অনুষ্ঠানে হারুনার রশিদ ভূইয়া বলেন, বিশ্বায়নের এই যুগে উন্নত দেশগুলোতে শ্রমিকের জায়গা দখল করে নিচ্ছে যন্ত্রমানব বা রোবট। আমাদের দেশে সেই জায়গাটি এখনো তৈরি না হলেও এর প্রভাব একটা সময় অবশ্যই পড়বে এ দেশের শ্রম খাতে। সেই বিষয়টিসহ বিভিন্ন সময়ে শ্রমিকদের নানা নির্যাতন, আন্দোলনকে ভিত্তি করেই লেখা হয়েছে বইটি।

এর আগে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। পরিবেশন করে ধরিত্রী বাংলাদেশ সংগঠনের শিল্পীরা। এরপর মঙ্গল প্রদীপ প্রজ্জলন এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া প্রকাশনা অনুষ্ঠান শেষে নারী দিবস উপলক্ষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এইচএমএস/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-09 03:35:26