bangla news

ভাঙ্গুড়ায় ৮ দিনের বইমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৩ ৯:৩৩:২১ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় শুরু হয়েছে আট দিনের ২৭তম বইমেলা। 

মঙ্গলবার (০৩ মার্চ) বিকেলে উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় বইমেলার আয়োজন করে ভাঙ্গুড়া সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ।

ওই পরিষদের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার, সহকারী পুলিশ সুপার (এএসপি) সজিব শাহরিন, ভাঙ্গুড়া উপজেলার চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠানের আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রী সচেতন সাহিত্য সাংস্কৃতিক পরিষদকে প্রতি বছর আর্থিক অনুদান দেওয়ার ব্যবস্থাসহ উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক সরঞ্জামাদি ও দশজন অসচ্ছল প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্বকে আজীবন ভাতা দেওয়ার ঘোষণা দেন। আর উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রীসহ অন্য অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন।

এবারের বইমেলায় ৩৫টি বইয়ের দোকানসহ মোট ৫৭টি স্টল বসেছে। এসব বইয়ের দোকানে জাতীয় পর্যায়ের লেখক ছাড়াও স্থানীয় লেখকদের বই পাওয়া যাবে। মেলা প্রতিদিন বিকেল থেকে দিনগত রাত পর্যন্ত বহিরাগত ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের সংরক্ষণে সাত হাজার দুর্লভ বই রয়েছে। মেলা চলাকালীন প্রতিদিন এই পাঠাগার পাঠকদের জন্য উন্মুক্ত রাখা হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা পাবনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-03 21:33:21