ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৫ দিনব্যাপী কবি সুকান্ত মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, মার্চ ২, ২০২০
গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৫ দিনব্যাপী কবি সুকান্ত মেলা

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৫ দিনব্যাপী কবি সুকান্ত মেলা শুরু হয়েছে। 

রোববার (১ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসক শাহিদা সুলতান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার উদ্বোধন করেন।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এ মেলা চলবে আগামী বৃহস্পতিবার (৫ মার্চ) পর্যন্ত।

মেলার উদ্বোধনী পর্বে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান, পৌর মেয়র হাজী মো: কামাল হোসেন শেখ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান, নারী ভাইস চেয়ারম্যান লক্ষী সরকার, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সরদার, প্রফেসর আলাউদ্দিন হাওলাদার, উদীচী কোটালীপাড়া শাখার সভাপতি অশোক কর্মকার, কবি মিন্টু রায়, খান চমন-ই-এলাহী  উপস্থিত ছিলেন।
 
উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, কবি সুকান্ত ভট্টাচার্যের আদর্শকে বর্তমান যুব সমাজের মাঝে ছড়িয়ে দিতে আমরা এ মেলার আয়োজন করেছি। আশা করি এই মেলার মধ্যে দিয়ে কিছুটা হলেও কবি সুকান্ত ভট্টচার্যকে বাঙ্গালি জাতি বা আগামী প্রজন্মের কাছে আমরা তুলে ধরতে পারছি।

১৯২৬ সালের ১৫ আগষ্ট কবি সুকান্ত ভট্টাচার্য  কলকাতার কালীঘাটের মহিমা হালদার স্ট্রিটে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম নিবারন ভট্টাচার্য। মাতা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে মৃত্যু বরণ করে তিনি। ছাড়পত্র, ঘুম নেই, পূর্বাভাস, অভিযান, হরতাল- তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ। কবির প্রতিটি কবিতায় অনাচার ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ ধ্বনিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬৪৪ ঘণ্টা,  মার্চ ০২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad