ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

বকুলতলায় দিনব্যাপী বৈচিত্র্যের মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
বকুলতলায় দিনব্যাপী বৈচিত্র্যের মেলা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় ‘বৈচিত্র্যের মেলা’ ও ‘বৈচিত্র্যের ঐক্যতান’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে বেলুন উড়িয়ে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। এসময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) এ মেলার আয়োজন করে।

আইইডি নির্বাহী পরিচালক নোমান আহমেদ খান বলেন, পিছিয়ে পড়া, পিছিয়ে থাকা, পিছিয়ে আছে এমন মানুষকে একই সূত্রে আনতে পারার চেষ্টায় আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। বিভিন্ন ভাষা ও সাংস্কৃতিকে সমৃদ্ধ করে গড়ে তুলতে পারলে আমরা স্বার্থক।  

তিনি বলেন, তরুণ ও শিশুদের বিকশিত করতে এটা একটা প্ল্যাটফর্ম। সৌহার্দ্যের সমাজ গড়তে বিভিন্ন সংস্কৃতির বিভিন্ন বিষয় নিয়ে এ বৈচিত্র্যের মেলা আয়োজন। মেলায় প্রথমপর্বে অনুষ্ঠান শুরু হয় সকাল সাড়ে ১০টায়। সকাল থেকে ‘মঞ্চে আলোড়ন’, ‘রং-তুলির ক্যানভাস’, জাগরণ মঞ্চ, ঐক্যমঞ্চ, শিশুদের জন্য মুক্ত চিত্রাঙ্কন, তরুণ্য মঞ্চ, স্বনির্ভর মঞ্চে নানা ধরনের আয়োজন মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রথম পর্বের অনুষ্ঠান হয় দেড়টায়।

দ্বিতীয় পর্বে অনুষ্ঠান শুরু হয় দুপুর আড়াইটায়। চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে এম মাইনর, বাংলা ফাইভ, মাদল, মেঘদলসহ বিভিন্ন সংগঠন অংশ দেয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa