ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

অসাধারণ বইয়ের সমন্বয়ে বেহুলা বাংলা

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
অসাধারণ বইয়ের সমন্বয়ে বেহুলা বাংলা

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: শুরু থেকেই বৈচিত্র্যময় বই প্রকাশ করে প্রকাশনায় ভূমিকা রেখে চলেছে বেহুলা বাংলা প্রকাশনী। বিচিত্র সব বইয়ের সম্ভার নিয়ে এবারও বেহুলা বাংলা এসেছে অমর একুশে গ্রন্থমেলায়।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রকাশনীটির স্টল ঘুরে দেখা যায়, এবারও নতুন প্রায় শতাধিক বই নিয়ে মেলায় হাজির হয়েছে প্রকাশনাটি।

এবারের গ্রন্থমেলায় বেহুলা বাংলা থেকে আদনান সহিদ ও কামরুল হাসানের অনুবাদ গ্রন্থ ‘মধ্যপ্রাচ্যের নির্বাচিত গল্প’, পরিতোষ হালদারের ‘এন্টিফড়িং’, আহমেদ উল্লাহ এর মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘তুলসী ঘাটের বৃত্তান্ত’, সাজ্জাদ খানের গ্রন্থ ‘যেখানে রমণীরা নদীর মতো’, মাহফুজা অনন্যার ‘এবং নাভির কান্না’, রিংকু দেবনাথের ‘কৃষ্ণচূড়ার সেই দিনগুলি’ অন্যতম।

এছাড়া রঞ্জনা বিশ্বাসের ‘বাংলাদেশের লোকধর্ম’, সোহেল এইচ রহমানের ‘৯০ দশকের শৈশব’, অরবিন্দ চক্রবর্তী সম্পাদিত ‘বাংলাদেশের শ্রেষ্ঠ কবিতা’, তানভীর জাহান চৌধুরীর ‘ঘর বাঁধলেই ভালোবাসা হয় না’, শহিদুল ইসলাম নীরবের ‘ধর্মদর্শন ও বিস্ময়ের বিজ্ঞান’ এবং অরবিন্দ চক্রবর্তীর ‘অতিচল্লিশ ইন্দ্রিয়দোষ’ বইগুলো প্রথম প্রকাশেই পাঠক নন্দিত হয়েছে। সঙ্গে বেহুলা বাংলার অন্যান্য বইয়ের সম্ভার তো আছেই।

বই নিয়ে বেহুলা বাংলা কর্তৃপক্ষ জানায়, কবি, কথাশিল্পী ও গল্পকারদের বিভিন্ন অসাধারণ বইয়ের সমন্বয়ে বেহুলা বাংলার প্রকাশনা। সঙ্গে আছে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন উপন্যাস। একই সঙ্গে মিশেল ঘটেছে প্রবীণ সঙ্গে নবীন লেখকদের। এবারের নতুন বইগুলোও সেই ধাচেই আনা এবং তা পাঠকের ভালোলাগবে বলেই প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa