ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

বইমেলা

প্রত্যয়ী মানুষ হতে বইয়ের কোনো বিকল্প নেই: তথ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
প্রত্যয়ী মানুষ হতে বইয়ের কোনো বিকল্প নেই: তথ্যমন্ত্রী

বইমেলা প্রাঙ্গণ থেকে: জীবন গড়ার জন্য এবং প্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে বইয়ের কোনো বিকল্প নেই মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলার বাংলা একাডেমির পুকুর পাড়ে মোড়ক উন্মোচন মঞ্চে তিনটি বইয়ের মোড়ক উন্মোচনের পর তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এবারের বইমেলায় এর আগেও বেশ কয়েকবার এসেছি।

তবে এখন এই শেষ সময়ে বইমেলা আরও বর্ণিল হয়ে উঠেছে। লেখক-পাঠকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, সন্তানদের হাতে স্মার্ট ফোন না দিয়ে বই তুলে দিন। কেননা, প্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে বইয়ের কোনো বিকল্প নেই। আমার রাজনীতিতে আসার পেছনেও বেশ কয়েকটি বইয়ের গুরুত্ব রয়েছে।

তথ্যমন্ত্রী রিদম প্রকাশনী থেকে প্রকাশিত ইমরান আকন্দের ‘বিপ্লবী নূর হোসেন’, বিভাস থেকে প্রকাশিত মোহাম্মদ হোসেনের ‘মৃত্তিকা থেকে আকাশ ছুঁয়েছে যে নাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এবং শিবুকান্তি দাসের ‘আমার বঙ্গবন্ধু আমার স্বাধীনতা’ শীর্ষক তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আয়োজনে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কবি কাজী রোজী, লেখক ইমরান আকন্দ, মোহাম্মদ হোসেন, শিবুকান্তি দাস, ছড়াকার আসলাম সানী, লেখক ও আবৃত্তি শিল্পী শাহাদাৎ হোসেন নিপু, গণসংগীত শিল্পী ফকির আলমগীর, রিদম প্রকাশনীর সত্ত্বাধিকারী গফুর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa