bangla news

পাঁচ কবির কবিতায় মুখর গ্রন্থমেলার সাংস্কৃতিক সন্ধ্যা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৮:৫৭:২৬ পিএম
বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক এবং কবি জুয়েল মাজহার। ছবি: শাকিল আহমেদ

বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক এবং কবি জুয়েল মাজহার। ছবি: শাকিল আহমেদ

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: সন্ধ্যায় অমর একুশে গ্রন্থমেলা চত্বরে নেমেছিল গ্রন্থানুরাগীদের ঢল। একদিকে যখন লোকারণ্য হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ, ঠিক তখন গ্রন্থমেলার মূল মঞ্চে কবিদের কবিতা পাঠে মুখর হয়ে উঠলো বাংলা একাডেমি চত্বর।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) গ্রন্থমেলার মূল মঞ্চে কবিতা পাঠ করেন কবি আবিদ আনোয়ার, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক এবং কবি জুয়েল মাজহার, কবি নাসরীন নঈম, কবি ফরিদ আহমেদ দুলাল ও কবি সোহেল হাসান গালিব।

সন্ধ্যায় গ্রন্থমেলার মূলমঞ্চে কবি আবিদ আনোয়ার পাঠ করেন ‘ফুঁ’ এবং ‘কু’ শীর্ষক দুটি কবিতা। বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক এবং কবি জুয়েল মাজহার পাঠ করেন ‘মেগাস্থিনিসের হাসি’ এবং কবি আল মাহমুদ স্মরণে ‘গোলাপের জন্ম’ শীর্ষক দুটি কবিতা। কবি নাসরীন নঈম পাঠ করেন তার কবিতা ‘প্রিয় সন্তান’। কবি ফরিদ আহমেদ দুলাল পাঠ করেন তার কবিতা ‘কবিজন্ম’। সবশেষে কবি সোহেল হাসান গালিব পাঠ করেন তার ‘নারান্দীর নুরি পাগলী’ এবং ‘জয়দেবপুর চৌরাস্তায় মুক্তিযুদ্ধের ভাস্কর্যের পাশে’ শীর্ষক কবিতা দুটি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক এবং কবি জুয়েল মাজহার ও অথিতিরা। ছবি: শাকিল আহমেদ

এসময় কবিদের কবিতা পাঠে মুখর হয়ে ওঠে গ্রন্থমেলার সাংস্কৃতিক সন্ধ্যা। মূলমঞ্চের সামনে দর্শক সারিতে এ আয়োজন উপভোগ করেন অসংখ্য দর্শক-শ্রোতা।

কবিকণ্ঠে কবিতা পাঠ শেষে মূলমঞ্চে আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী শাকিলা মতিন মৃদুলা ও আবু নাসের মানিক। এরপর অনুষ্ঠিত হয় মো. মাসুম হুসাইনের পরিচালনায় নৃত্য সংগঠন ‘পরম্পরা নৃত্যালয়’-এর নৃত্য পরিবেশনা। সংগীত পরিবেশন করেন শিল্পী মানসী সাধু, উম্মে রুমা ট্রফি, ফারহানা ফেরদৌসী তানিয়া, কামাল আহমেদ, আজমা সুরাইয়া শিল্পী, মাহবুবা রহমান, নাসরিন জাহান ও মুন্নী কাদের।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এইচএমএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   অমর একুশে গ্রন্থমেলা ২০২০
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-26 20:57:26