bangla news

প্রবীণ-নবীন লেখকদের মেলবন্ধন অন্যপ্রকাশে

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৯:৫০:২০ পিএম
অন্যপ্রকাশের প্যাভিলিয়ন, ছবি: ডিএইচ বাদল

অন্যপ্রকাশের প্যাভিলিয়ন, ছবি: ডিএইচ বাদল

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: প্রতিষ্ঠার শুরুতেই নামকরা লেখকের মানসম্পন্ন বইয়ের সঙ্গে নতুন লেখকদের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ। একইসঙ্গে শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে নিয়মিতভাবে। এবারও এর ব্যতিক্রম নয়।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রকাশনীটির প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, সময়ের নন্দিত এবং প্রবীণ লেখকদের পাশাপাশি এবার প্রকাশনাটি প্রকাশ করেছে বিভিন্ন নতুন লেখকের বইও।

অন্যপ্রকাশ থেকে এবারে প্রকাশিত নতুন বইগুলোর মধ্যে, ইজাজ আহমেদ মিলনের প্রবন্ধ ‘বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ, সৈয়দ শামসুল হকের ‘বঙ্গবন্ধুর সমাধীতে’, বিশ্বজিৎ ঘোষের ‘লোকপুরাণ জনসমাজ ও কথাশিল্প’, একে আব্দুল মোমেনের ‘বাংলাদেশের উন্নয়ন ও ভবিষ্যৎ সম্ভাবনা’, আনা ইসলামের ‘নভেরা’, উপন্যাসে ইমদাদুল হক মিলনের ‘পলাশ ফুলের নোলক’ ও ‘পর’, সুমন্ত আসলামের ‘বৃষ্টি তোমার জন্য’, সাদাত হোসাইনের ‘মেঘেদের দিন’ উল্লেখযোগ্য।

এছাড়া অন্যপ্রকাশের কবি কামাল চৌধুরীর ‘টুঙ্গিপাড়া গ্রাম থেকে’, মিনার মনসুরের ‘নির্বাচিত ১০০ কবিতা’, মারুফুল ইসলামের ‘আজ বরং একটা গল্প বলি’, নাসরীন জাহানের ‘মদের গেলাসে নাচে বরফের ওম’, শিহাব শাহরিয়ারের ‘অদৃশ্যগুচ্ছ’, নওশাদ জামিলের ‘প্রার্থনার মতো একা’, হক ফারুক আহমেদের ‘মেঘ দরিয়ার মাঝি’ শীর্ষক কাব্যগ্রন্থ, সৈয়দ মনজুরুল ইসলামের গল্পগ্রন্থ ‘গল্প সকল’ এবং হাসনাত আবদুল হাই-এর ভ্রমণ বিষয়ক গ্রন্থ ‘কলকাতা-রাণাঘাট’ বইগুলো প্রথম প্রকাশেই পাঠক নন্দিত হয়েছে।

নতুন বই প্রসঙ্গে গ্রন্থমেলায় অন্যপ্রকাশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাতেম সরকার বাংলানিউজকে বলেন, আমরা সবসময়ই সময়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ এবং সৃজনশীল বই প্রকাশে প্রাধান্য দিই। একইসঙ্গে মিশেল ঘটাই প্রবীণ লেখকদের সঙ্গে নবীন লেখকদের। এবারের নতুন বইগুলোও সেই ধাঁচেই আনা এবং তা পাঠকের ভালো লাগবে বলেই আশা করি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এইচএমএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 21:50:20