bangla news

চীন নিয়ে লেখা ৭ লেখককে সম্মাননা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৮:২৯:৩৯ পিএম
লেখকদের হাতে সম্মাননা তুলে দেওয়া হচ্ছে

লেখকদের হাতে সম্মাননা তুলে দেওয়া হচ্ছে

ঢাকা: বাংলা ভাষায় চীন নিয়ে লেখা বইয়ের লেখকদের সম্মাননা দিয়েছে চায়না মিডিয়া গ্রুপ সিএমজি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চীন নিয়ে বিভিন্ন সময় বাংলা ভাষায় বিভিন্ন ধরনের বই প্রকাশিত হয়েছে। এবারই প্রথম বাংলাভাষি সাতজন লেখককে এমন সম্মাননা দেওয়া হলো। সম্মাননা দেওয়ার আগে বাংলা ভাষায় প্রকাশিত চীন সম্পর্কিত বইগুলো নিয়ে একটি আলোচনার আয়োজন করা হয়। 

আলোচনায় লেখকরা চীনের সমাজ- সংস্কৃতি, অর্থনীতিসহ বিভিন্ন বিষয় সম্পর্কে বাংলাদেশিদের আরো তথ্য জানানোর জন্য বেশি করে লেখালেখির উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে লেখকদের হাতে সম্মাননা তুলে দেন চীনা দূতাবাসের কাউন্সেলর ঝা মিং উই, সিএমজি’র বাংলা বিভাগের প্রধান ইউ কুয়াং ইউয়ে আনন্দী, একুশে বইমেলার সদস্য সচিব ড. জালাল আহমেদ, বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান তারেক আখন্দ।

বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার ও ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-ডিক্যাবের সদস্য ইমরুল কায়েস চায়না দর্শন বইয়ের জন্য সম্মাননা লাভ করেন। 

সম্মাননাপ্রাপ্ত অন্যদের মধ্যে রয়েছেন- চীন বাংলা মৈত্রী কেন্দ্রের সভাপতি দেলোয়ার হুসাইন, কবি তারেক সুজাত, সাংবাদিক শান্তা মারিয়া।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
টিআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-24 20:29:39