bangla news

স্পেনে দিনব্যাপী একুশে বইমেলা

কবির আল মাহমুদ, স্পেন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ১:২০:২৭ পিএম
স্পেনে দিনব্যাপী একুশে বইমেলা।

স্পেনে দিনব্যাপী একুশে বইমেলা।

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্পেনে দিনব্যাপী একুশে বইমেলা অনুষ্ঠিত হয়েছে।

স্পেনের রাজধানী মাদ্রিদের প্লাজা লাভাপিয়েসে মেলার উদ্বোধন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। মেলার আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন ও স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জ।

মেলা প্রাঙ্গণে অস্থায়ী শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সৃজনশীল সব বই আর বইপ্রেমী বাঙালিদের আগমনে পুরো লাভাপিয়েস যেন উৎসবের আমেজ সৃষ্টি হয়। স্পেনে প্রথম বইমেলাকে ঘিরে ছিল বাঙালিদের ভেতরে বাড়তি আগ্রহ। প্রাণের এ মেলা উপভোগে প্রবাসী বাঙালিদের পদচারনায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ।

মেলায় স্থান পেয়েছে আলোক কুঞ্জ সাহিত্য সংকলন, বঙ্গবন্ধুর আত্মজীবনী, বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু, কবি সাংবাদিক ফখরুদ্দীন রাজির বরফ গলা জিবন, সাংবাদিক ইব্রাহিম খলিলের গনক দিঘীর পাড়ে, ফ্রান্স প্রবাসী সুকবি রবি শংকর মৈত্রীর প্রাণবিক জীবনের জন্য প্রার্থনা, জাহানারা ইমামের একাত্তরের দিন গুলি, কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর এর বিভিন্ন বই।

এছাড়া মেলায় বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এম হারুন আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়াসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2020-02-24 13:20:27