bangla news

নতুনদের সৃষ্টিশীল বইয়েও প্রাধান্য অনন্যা প্রকাশনীর

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৬:৫০:১৮ পিএম
অনন্যা প্রকাশনী/ছবি: বাদল

অনন্যা প্রকাশনী/ছবি: বাদল

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: প্রতিষ্ঠার শুরু থেকেই নামকরা লেখকের মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে অনন্যা। এবার নতুন লেখকদের বইয়েও প্রাধান্য দিয়েছে প্রকাশনীটি। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রকাশনীটির প্যাভেলিয়ন ঘুরে দেখা যায়, সময়ের নন্দিত লেখকদের পাশাপাশি এবার প্রকাশ করেছে বিভিন্ন নতুন লেখকের বইও।

...অনন্যা প্রকাশ থেকে এবারে প্রকাশিত নতুন বইগুলোর মধ্যে রয়েছে মুনতাসীর মামুনের ইতিহাস বিষয়ক গ্রন্থ 'বঙ্গবন্ধুর জীবন, জেল থেকে জেলে (১৯৫০-১৯৫৩)', রাবেয়া খাতুনের 'মুক্তিযুদ্ধের উপন্যাসসমগ্র', শামসুর রাহমানের 'উপন্যাসসমগ্র', ইমদাদুল হক মিলনের উপন্যাস 'কয়েকজন মেয়ে', পরিতোষ বাড়ৈর উপন্যাস 'অগ্নিনারী', নিশাত ইসলামের 'তোমায় ভালোবেসে', শম্পা হাসনাইনের 'চা খাবে মীরু!', রাশেদুল ফরহাদের গল্পগ্রন্থ 'আনন্দলোক' রোমেন রায়হানের ছড়াগ্রন্থ 'নগরের কবি চলে অভিসারে' উল্লেখযোগ্য।

এছাড়া কিশোর ফিকশনের মধ্যে রয়েছে ইমদাদুল হক মিলনের 'বাবান ও টুনটুনি পাখি', 'বাবান ও তার বিড়াল ছানা' এবং 'বাবান ও দশটি কাক', রকিব হাসানের 'অপারেশন ফ্লরিডা' ও 'শয়তানের বাঁশি'সহ বিজ্ঞান বিষয়ক আসিফ মেহদির 'সবুজ পাতায় রান্না' এবং চোখের তারায় তারার মেলা' বইগুলো প্রথম প্রকাশেই পাঠকনন্দিত হয়েছে।

নতুন বই প্রসঙ্গে গ্রন্থমেলায় অনন্যা প্রকাশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা সব সময়ই সময়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ ও সৃজনশীল বই প্রকাশে প্রাধান্য দেই। বিশেষ করে মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করা হয় বেশি। সেদিক থেকে পাঠক চাহিদা মাথায় রেখে এবারের নতুন বইগুলোও পাঠকের ভালোলাগবে বলেই আশা করি।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-23 18:50:18