bangla news

এলো গ্যাব্রিয়েল সুমনের কবিতাবই ‘লাস্ট নাইট অ্যাট প্যাগোডা’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৯:৩০:১৩ পিএম
মেলায় বেরিয়েছে গ্যাব্রিয়েল সুমনের কবিতাবই ‘লাস্ট নাইট অ্যাট প্যাগোডা’

মেলায় বেরিয়েছে গ্যাব্রিয়েল সুমনের কবিতাবই ‘লাস্ট নাইট অ্যাট প্যাগোডা’

ঢাকা: বইমেলায় প্রকাশ পেয়েছে কবি গ্যাব্রিয়েল সুমনের তৃতীয় কবিতাপুস্তক ‘লাস্ট নাইট অ্যাট প্যাগোডা’। 

বইটি প্রকাশ করেছে- চৈতন্য। এর প্রচ্ছদ করেছেন লেখক নিজেই। নামলিপি করেছেন- নির্ঝর নৈঃশব্দ্য। মেলায় চৈতন্য প্রকাশনীর ২৫০-২৫১ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। 

নতুন এ বইয়ের কবিতা সম্পর্কে জানতে চাইলে গ্যাব্রিয়েল সুমন বলেন, কবিতা কেন লিখি বহুদিন ধরে ভেবে দেখেছি। ফুল ফুটিয়ে গাছ যে আনন্দ পায়, নিজেকে যদি গাছ ভাবি তবে কবিতা সেই ফুল। আমি কবিতা লিখে ঘ্রাণ বিলিয়ে দেবার আনন্দ পাই। আসলে কবিতা লিখি নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই। এ বইটি আমার অন্তর্জগতের নিজস্ব বয়ান, বিষাদ থেকে আনন্দের দিকে যাত্রা কিংবা বিষাদের মাঝে ছড়ানো-ছেটানো জীবনের অজস্র সুর, স্নিগ্ধতা ও গান।

তৃতীয় কবিতার বই প্রকাশের অনুভূতি সম্পর্কে কবি বলেন, সন্তান জন্ম দিইনি কখনো। সম্ভবত বই বের হওয়া আর পিতা হবার অনুভূতি একই বা কাছাকাছি। অনেকটা সেরকম ফিল হচ্ছে। 

এর আগে ২০১৩ সালে ঐতিহ্য থেকে প্রকাশিত হয় গ্যাব্রিয়েল সুমনের প্রথম কবিতার বই- 'হাওয়াকাঠের ঘোড়া'। ২০১৮ সালে বের হয় আরেক কবিতার বই 'ফ্লপ অডিয়েন্স'।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০  
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-22 21:30:13