ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুক্রবার বইমেলা শুরু সকাল ৮টায়

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
শুক্রবার বইমেলা শুরু সকাল ৮টায়

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল আটটায়। এদিন মেলা চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এরমধ্যে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রন্থমেলায় থাকবে শিশুপ্রহর।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বাংলা একাডেমি কর্তৃপক্ষ জানায়, রাত সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলা একাডেমির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে দিনের কর্মসূচি শুরু করা হবে।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় বাংলা একাডেমি চত্বরে গ্রন্থমেলার মূল মঞ্চে অনুষ্ঠিত হবে স্বরচিত কবিতা পাঠের আসর। সভাপতিত্ব করবেন কবি রুবী রহমান। বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে অমর একুশে বক্তৃতা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। ‘বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর বাংলাদেশ ও সাম্প্রতিক উন্নয়ন’ প্রসঙ্গ শীর্ষক একুশে বক্তৃতা দেবেন অধ্যাপক নজরুল ইসলাম। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

এছাড়া সন্ধ্যায় রয়েছে কবিকণ্ঠে কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।