bangla news

বইমেলায় বঙ্গবন্ধুর ‘ধানমন্ডির ৩২ নম্বর বাড়ি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৯:০৯:৩৩ পিএম
বইমেলায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বর বাড়ির আদলে স্টল। ছবি: ডি এইচ বাদল  

বইমেলায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বর বাড়ির আদলে স্টল। ছবি: ডি এইচ বাদল  

ঢাকা: জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের শ্রদ্ধাঞ্জলী হিসেবে এবারের অমর একুশে বইমেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বাড়ির আদলে একটি বিক্রয়কেন্দ্র নির্মাণ করা হয়েছে।

মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে এই স্টল নির্মাণ করা হয়েছে। 

এ ডিজাইনের স্টল নির্মাণ প্রসঙ্গে জানতে চাইলে প্রকাশনা সংস্থার স্বত্বাধিকারী মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, বইমেলায় আসা নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও তার ঐতিহাসিক বাড়ি সম্বন্ধে জানানোর জন্যই আমরা এমন স্টল নির্মাণ করেছি। তরুণ প্রজন্ম যদি বঙ্গবন্ধুর সম্বন্ধে জানে তবে তারা কখনোই বিপথে যাবে না বলে আমরা মনে করি।

‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ তিনি বঙ্গবন্ধুর বাড়িটিকে 'বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর' হিসেবে প্রতিষ্ঠা করেছেন। যে মানুষটার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না, সেই মহান নেতার জন্মশতবর্ষে শ্রদ্ধাঞ্জলী হিসেবে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

এ প্রকাশক আরও জানান, মেলায় আমাদের স্টলে বঙ্গবন্ধুর ওপরে লিখিত বইগুলো শতকরা ২৫ ভাগ ছাড়ে বিক্রি করা হচ্ছে। এছাড়া কেউ যদি আমাদের বাংলাবাজার বিক্রয়কেন্দ্রে যান তাহলে বঙ্গবন্ধুর ওপরে লিখিত যে কোনো বইয়ের ওপর শতকরা ৩৫ ভাগ ছাড় দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
আরকেআর/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 21:09:33