ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলায় উদয় হাকিমের ‘রহস্যময় আদম পাহাড়’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
বইমেলায় উদয় হাকিমের ‘রহস্যময় আদম পাহাড়’

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এ এসেছে লেখক, সাংবাদিক, আবৃত্তিশিল্পী এবং করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের ভ্রমণ-বিষয়ক নতুন বই। ‘রহস্যময় আদম পাহাড়’ বইটি শ্রীলঙ্কার অন্যতম দর্শনীয় স্থান অ্যাডাম’স পিক-এর ওপর লেখা।

এই নিয়ে উদয় হাকিমের লেখা প্রকাশিত বইয়ের সংখ্যা দাঁড়ালো ৭-এ।

বইটি মেলায় পাওয়া যাচ্ছে অনিন্দ্য প্রকাশের প্যাভিলিয়নে।

৩১ নম্বর প্যাভিলিয়নটির অবস্থান সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম-উত্তর কোণের শেষ প্রান্তে। এখান থেকে পাঠকরা লেখকের আরেকটি জনপ্রিয় ভ্রমণকাহিনী ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’ কিনতে পারবেন।

‘রহস্যময় আদম পাহাড়’ বইয়ে উদয় হাকিমের ভ্রমণ অভিজ্ঞতার পাশাপাশি অ্যাডাম’স পিক-এর ওপর গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। লেখকের শ্রীলঙ্কা ভ্রমণের চমৎকার বর্ণনার সঙ্গে নজরকাড়া ছবি দিয়ে সাজানো হয়েছে ১৪৪ পৃষ্ঠার বইটি। দাম ৩০০ টাকা। বইটির প্রচ্ছদ করেছেন বাইজিদ আহমেদ।

এ প্রসঙ্গে লেখক উদয় হাকিম বলেন, ভ্রমণ মানুষের জ্ঞানভান্ডার সমৃদ্ধ করে। প্রাণের খোরাক যোগায়। শ্রীলঙ্কার অ্যাডাম’স পিক এখনো মানুষের কাছে এক রহস্যের নাম। এখানে ভ্রমণের অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি জায়গাটি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। অনেকটা গল্পের মতো করে কাহিনী বর্ণনা করা হয়েছে। যে কারণে পাঠক এ বইয়ে গল্প, ভ্রমণ এবং তথ্য তিনটাই পাবেন। আশা করছি পাঠকদের ভালো লাগবে।

উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করে তিনি দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টিভিতে ১২ বছর সাংবাদিকতা করেছেন।

২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন। বর্তমানে তিনি ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবে কাজ করছেন।

উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষকও। এছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাব এবং টাঙ্গাইল প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।