bangla news

মেলায় অদ্বৈত মারুতের ৫টি শিশুতোষ গল্পের বই

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৮:৫১:১৪ পিএম
অদ্বৈত মারুত ও তার ৫টি বইয়ের প্রচ্ছদ

অদ্বৈত মারুত ও তার ৫টি বইয়ের প্রচ্ছদ

শিশু সাহিত্যের আকালে এবার বইমেলায় শিশুদের জন্য হাত খুলে গল্প লিখেছেন কবি-ছড়াকার অদ্বৈত মারুত। এবার বইমেলায় এসেছে তার শিশুতোষ গল্পের ৫টি বই। কবিতা ও ছড়া লেখার পাশাপাশি শিশুতোষ গল্পেও তিনি যে হাত পাকিয়েছেন বইয়ের সংখ্যা দেখেই তা বোঝা যাচ্ছে।

মেলায় এরইমধ্যে অদ্বৈত মারুতের গল্পের বইগুলো ছোটদের মধ্যে বেশ ভালো সাড়া ফেলেছে।

একসঙ্গে ৫টি শিশুতোষ গল্পের বই প্রসঙ্গে অদ্বৈত মারুত বলেন, আমাদের সোনামনিরা তো স্কুলের বইয়ের চাপে স্বপ্ন দেখা ভুলেই গেছে। কিন্তু শিশুকে তো স্বপ্ন দেখতে হবে, দেখাতে হবে। বড় হয়ে তারা সেই স্বপ্ন পূরণে কাজ করে যাবে। শিশুদের ভাবনার দুয়ার খুলে দেবে এমন গল্পই আমি লেখার চেষ্টা করেছি। শিশুদের জন্য অনেক লেখা দরকার। তাই লিখেছি। বড়দের বইয়ের তুলনায় এ সংখ্যাটা নগণ্য। 

অদ্বৈত মারুতের পাঁচটি শিশুতোষ গল্পগ্রন্থ পাওয়া যাবে যেখানে-
‘ভূতু কুতু ও তুমি’ পাওয়া যাবে আলোঘর প্রকাশনীর স্টলে (২৭২-৭৩-৭৪)। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রাজিব রায়। দাম ৮০ টাকা। 

‘মেঘের মেয়ে বৃষ্টি’ পাওয়া যাবে কালান্তর স্টলে (শিশু চত্বর ৭৫৭-৫৮)। পৃষ্ঠায় পৃষ্ঠায় রঙিন ছবি। বইটির প্রচ্ছদ ও মজার মজার ছবি এঁকেছেন বিপ্লব চক্রবর্ত্তী। দাম ১৫০ টাকা।

‘হাসির ফেরিওয়ালা’ প্রকাশিত হয়েছে বইপুস্তক প্রকাশন থেকে (৭২৪)। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আলমগীর জুয়েল। দাম ১০০ টাকা।

‘নীলকুঠি পুকুর’ পাওয়া যাবে দেশ পাবলিকেশন্সের স্টলে (২৫৩-৫৪-৫৫)। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আলমগীর জুয়েল। দাম ১৫০ টাকা। 

এ ছাড়া ‘টুটলু ও তার কুড়িয়ে পাওয়া বিড়ালছানা’ পাওয়া যাবে শিশু গ্রন্থকুটির স্টলে (শিশুচত্বর ৮০৭-০৮)। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন। দাম ১৮০ টাকা।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-09 20:51:14