bangla news

গল্প-কবিতা-সাক্ষাৎকারে ‘উড়কি’!

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৭:২৯:০০ পিএম
স্টলে সাজিয়ে রাখা হয়েছে বই। ছবি: ডিএইচ বাদল

স্টলে সাজিয়ে রাখা হয়েছে বই। ছবি: ডিএইচ বাদল

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: বইয়ের মধ্য দিয়েই সংক্রমিত হয় প্রগতির ছোঁয়া। রুচিশীল বই পাঠককে সমৃদ্ধ করে নতুন ভাবনার জগৎ সৃষ্টিতে। এবারের বই মেলায় তেমনই কিছু বই এনেছে প্রকাশনা প্রতিষ্ঠান উড়কি।

দু’দশকের লেখকদের পূর্বপ্রকাশিত বেশকিছু বইয়ের পাশাপাশি এবাবের বইমেলায় প্রকাশনা প্রতিষ্ঠান উড়কি নিয়ে এসেছে নতুন ৭টি বই।

এই বইগুলোর মধ্যে শহিদুল আলমের গল্পগ্রন্থ ‘লাল মোরগের ঝুটি’, মাসুমুল আলমের গল্পগ্রন্থ ‘বরফের ছুরি’ এবং উপল বড়ুয়ার গল্পগ্রন্থ ‘ডিনারের জন্য কয়েকটি কাটা আঙুল’ অন্যতম।

এছাড়া কাব্যগ্রন্থ হিসেবে উড়কি প্রকাশ করেছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’, সুহৃদ শহীদুল্লাহর ‘দূর, সম্পর্কের কাছে’ এবং আহমেদ নকীবের ‘যে ব্রিজ দৃশ্যত নাই’।

সাক্ষাৎকারধর্মী গ্রন্থ হিসেবে কাজল শাহনেওয়াজের ‘ঘোড়ার প্রেমপত্র’ এবং মঈন উদ্দিনের ‘রনি আহম্মেদের সঙ্গে আর্ট নিয়া আলাপ’ বই দুটি এবছর প্রকাশ করেছে উড়কি।

নতুন বইগুলো সম্পর্কে উড়কির প্রকাশক পারভেজুর রহমান বলেন, এবারের বইমেলায় পাঠকদের চাহিদার কথা মাথায় রেখেই প্রকাশ করা হয়েছে গল্প, কবিতা ও সাক্ষাৎকারের বই। আশা করি এই বইগুলো বইপ্রেমীদের কাছে সুখপাঠ্য হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এইচএমএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   অমর একুশে গ্রন্থমেলা ২০২০
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-08 19:29:00