bangla news

চুয়াডাঙ্গায় ৬ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৮ ৪:৫৯:৪৫ এএম
জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ছবি: বাংলানিউজ

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছয় দিনব্যাপী অরিন্দম সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (৭ জানুয়ারি) বিকেল জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

উদ্বোধন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

এরপর সাংস্কৃতিক অঙ্গণে বিশেষ ভুমিকা রাখায় চার গুণী শিল্পীকে সম্মাননা দেওয়া হয়। জেলার কৃতি সন্তান নওরোজ মোহাম্মদ সাঈদ, সিরাজুল ইসলাম, নজির আহমেদ ও শফিক তুহিনকে উত্তরী পরিয়ে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।

পরে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজক সংগঠন অরিন্দমের সভাপতি বজলুর রহমান জোয়ার্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি ছিলেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান, বিএআরআই-এর মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. সোহেলা আক্তার, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন, অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার প্রমুখ।

উদ্বোধনের প্রথম দিনে অরিন্দম সাংস্কৃতি সংগঠনের পরিবেশনায় নাটক নীলসিন্দুরিয়া মঞ্চস্থ হয়। আগামী ১২ জানুয়ারি পর্যন্ত নানা ধরনের নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে এ উৎসবে।

বাংলাদেশ সময়: ০৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   চুয়াডাঙ্গা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-08 04:59:45