ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

চলছে বিজয়ের ৪০ বছরপূর্তি উপলক্ষে চিত্র প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১১
চলছে বিজয়ের ৪০ বছরপূর্তি উপলক্ষে চিত্র প্রদর্শনী

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও বিজয়ের ৪০ বছরপূর্তি উপলক্ষে ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে ২৫ ডিসেম্বর থেকে শুরু হলো মুক্তিযুদ্ধ ও বিজয়ের ওপর দেশের ৪০ জন বিশিষ্ট শিল্পীর আঁকা চিত্রকর্মের ‘সৃজনে ও সংগ্রামে চল্লিশ’ শীর্ষক বিশেষ প্রদর্শনী ।

২৫ ডিসেম্বর বিকেল ৫ টায় বেঙ্গল গ্যালারিতে প্রদর্শনী উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক বেলাল মোহাম্মদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, মুক্তিযোদ্ধা ডা. সারোয়ার আলী ও শিল্পসমালোচক মিজারুল কায়েস।


অংশগ্রহণকারী শিল্পীরা হলেন-- কাইয়ুম চৌধুরী, সৈয়দ জাহাঙ্গীর, মুস্তাফা মনোয়ার, সমরজিৎ রায় চৌধুরী, হাশেম খান, আবু তাহের, রফিকুন নবী, মনিরুল ইসলাম, মাহমুদুল হক, কালিদাস কর্মকার, আব্দুস শাকুর, আবুল বারক্ আলভী, হামিদুজ্জামান খান, শহিদ কবির, বীরেন সোম, কাজী গিয়াসুদ্দিন, মনসুর উল করিম, নাজলী লায়লা মনসুর, চন্দ্র শেখর দে, অলকেশ ঘোষ, শাহাবুদ্দিন, কে. এম. এ. কাইয়ূম, ফরিদা জামান, নাসিম আহমেদ নাদভী, রনজিৎ দাস, মোহাম্মদ ইউনুস, নাসরীন বেগম, ঢালী আল মামুন, কনক চাঁপা চাকমা, শেখ আফজাল হোসেন, দিলারা বেগম জলি, ওয়াকিলুর রহমান, আহমেদ নাজির, রফি হক, মোহাম্মদ ইকবাল, মাহবুবুর রহমান, তৈয়বা বেগম লিপি, শাজাহান আহমেদ বিকাশ, আনিসুজ্জামান, আশরাফুল হাসান এবং বিশ্বজিৎ গোস্বামী।

প্রদর্শনীতে মোট চিত্রকর্মের সংখ্যা ৪০টি। প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। শেষ হবে ৩ জানুয়ারি ২০১২।

বাংলাদেশ সময় ১৬০০, ডিসেম্বর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।