ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

শিল্প-সাহিত্য

জাতীয় নজরুল সম্মেলনের দ্বিতীয় দিনে মিলনমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
জাতীয় নজরুল সম্মেলনের দ্বিতীয় দিনে মিলনমেলা

ভোলা: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় দিনে ভোলায় জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে কবি-সাহিত্যিক, শিল্পী, নজরুল ভক্ত ও সাংস্কৃতিকর্মীদের মিলন মেলায় পরিণত হয়েছে।

সম্মেলনে প্রতিদিন থাকছে আলোচনা সভা, গ্রন্থমেলা, আলোকচিত্রী প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কবি নজরুল ইনস্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের বাংলা স্কুল চত্বরের ভাষানি মঞ্চে রোববার (২২ ডিসেম্বর) সকালে দ্বিতীয় দিনের মতো এ সভা অনুষ্ঠিত হয়।

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ভূমি সংস্কার বোর্ডের সচিব উম্মুল হাসনা। মুখ্য আলোচক ছিলেন, ভূমি সংস্কার বোর্ডের অতিরিক্ত সচিব জাকির হোসেন। স্বাগত বক্তব্য দেন কবি নজরুল ইনস্টিটিউটের সচিব আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন ভোলা সরকারি ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ইসরাফীল, কবি ও প্রবন্ধিক মলয় চন্দন মুখপাধ্যায়, কবি রেজাউদ্দিন স্টালিন, কবি ও সাংবাদিক নাসির আহমেদ।

সম্মেলনে কবি নজরুলের জীবন পরিক্রম বিষয়ক আলোচনা সভা ও তথ্যচিত্র প্রদর্শনী, প্রতিষ্ঠান পর্যায়ে আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, নজরুল সংগীত, নৃত্য ও কবিতা আবৃত্তি পরিবেশনা, শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীতের প্রশিক্ষক সৃজন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন রয়েছে।

অনুষ্ঠানমালায় দেশের খ্যাতিমান কবি-সাহিত্যিকসহ নজরুল প্রেমীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa