ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

রাজধানীতে দুইদিনের ‘হেরিটেজ উইন্টার কার্নিভাল’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
রাজধানীতে দুইদিনের ‘হেরিটেজ উইন্টার কার্নিভাল’ শুরু হেরিটেজ উইন্টার কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানের পরিবেশনা/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: মহান বিজয় দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দুইদিনের ‘হেরিটেজ উইন্টার কার্নিভাল’ আয়োজন করেছে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশন।

শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর গুলশান লেকপার্কে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি ছিলেন চীনা দূতাবাসের কনস্যুলার ইয়াং হেলান, গুলশান সোসাইটির সভাপতি সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের সভাপতি টুটলী রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের আগেই ‘আমি বাংলার গান গাই’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন অনন্যা, জাবিন ও শাওন।

অনুষ্ঠানের আয়োজন ঘুরে দেখছেন বাণিজ্যমন্ত্রীআর অতিথিদের বক্তব্যের পরে অতীত এবং বর্তমানে বর-কনের গায়ে হলুদ, বিয়ে উৎসব নিয়ে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

এর আগে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী শাহীদ সামাদ ও ডালিয়া নওশীন ‘শোনো একটি মুজিবুরের কণ্ঠ থেকে’ গানটি পরিবেশন করেন।

বিকেলের আয়োজনে রয়েছে নকশি, জামদানি ও হ্যান্ড প্রিন্টেট শাড়ির ফ্যাশন শো। এরপর উপজাতীয় নৃত্য পিঞ্জরে পলাশে বোন এবং নুরজাহান আলিমের সঙ্গীতানুষ্ঠান। আরো রয়েছে ফোক, আর্ট এবং খাদি গামছা নিয়ে ‘অ্যা টাচ অব ফিউশন’।

রয়েছে বিভিন্ন আয়োজন এছাড়া উৎসবে শিশুদের জন্য ফেস পেইন্ট, নাগরদোলা, মেরিগোল্ড রাউন্ড, চরকি, লাট্টু কমপিটিশন, মারবেল কমপিটিশন, বায়োস্কোপ ও বানর নাচের আয়োজন করা হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত দুইদিনের এই উৎসবের শেষ হবে শনিবার (১৪ ডিসেম্বর)।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa