ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

প্রকাশিত হলো বাছবিচার ও প্রিন্ট পোয়েট্রি ইন্টারভিউ সিরিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
প্রকাশিত হলো বাছবিচার ও প্রিন্ট পোয়েট্রি ইন্টারভিউ সিরিজ প্রিন্ট পোয়েট্রির প্রকাশিত অনুবাদ বই

ঢাকা: চলতি মাসে বাছবিচার (bacbichar.net) ও প্রিন্ট পোয়েট্রি পাবলিকেশন থেকে ‘ইন্টারভিউ সিরিজ’ এর ব্যানারে কিস্তি ১-এ ৬ জন বিখ্যাত লেখক-কবিদের ৬টা ইন্টারভিউ’র বই প্রকাশিত হয়েছে।

৬জন লেখকের মধ্যে আছেন আর্নেস্ট হেমিংওয়ে, পাবলো নেরুদা, টি.এস. এলিয়ট, ইতালো কালভিনো, ওরহান পামুক ও হারুকি মুরাকামি। জনপ্রিয় সাহিত্য পত্রিকা দ্য প্যারিস রিভিউ’তে ‘দ্য আর্ট অফ ফিকশন’ ও ‘দ্য আর্ট অফ পোয়েট্রি’ শিরোনামে এই ইন্টারভিউগুলা ছাপা হয়।

 

বইগুলাতে লেখকরা সাহিত্য, রাজনীতি, দর্শন বিষয়ে উনাদের মতামতের বাইরে নিজেদের লেখালেখির নানান কৌশল বিষয়ে বিস্তারিত কথা বলছেন। বইগুলা বাংলায় তরজমা করছেন কে এম রাকিব, তানভীর হোসেন, তুহিন খান, মঈন উদ্দিন, ইমরুল হাসান ও তৌকির হোসেন।

প্রতিটা বইয়ের দাম রাখা হয়েছে ১০০ টাকা করে। প্রকাশিত বইগুলার পরিবেশক জনান্তিক। ঢাকার বাতিঘর এবং আজিজ সুপার মার্কেটের নীচতলার ৫০ নাম্বার দোকান থেকেও বইগুলো সংগ্রহ করা যাবে। অথবা +880 1822-309307 নাম্বারে টাকা বিকাশ করার পরে ঠিকানা মেসেজ করে সরাসরি কিনতে পারবেন।

বইগুলা সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন, প্রিন্ট পোয়েট্রি ইন্টারভিউ সিরিজের ফেসবুক পেইজে: https://www.facebook.com/প্রিন্ট-পোয়েট্রি-ইন্টারভিউ-সিরিজ-103006071146144/

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।