ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

বাংলাদেশ-ভারতের শিল্পীদের যৌথ কর্মশালা ও চিত্রপ্রদর্শনী ‘ক্রসওভার’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১
বাংলাদেশ-ভারতের শিল্পীদের যৌথ কর্মশালা ও চিত্রপ্রদর্শনী ‘ক্রসওভার’

ঢাকা ধানমন্ডি আর্টসেন্টারে ত্রৈমাসিক শিল্পকলার কাগজ ডেপার্ট আয়োজন করছে ‘ক্রসওভার’ নামে বাংলাদেশ-ভারতের নির্বাচিত শিল্পীদের যৌথ কর্মশালা ও চিত্রশিল্প প্রদর্শনীর।

১৯ ডিসেম্বর সকাল ১০ টায়  ৫ দিনের কর্মশালার উদ্বোধন করবেন শিল্পী শাহাবুদ্দীন আহমেদ।

বাংলাদেশের শিল্পী ও সমালোচক মোস্তফা জামান আর ভারতের কিউরেটর সুষ্মা কে বাল ও অর্চনা বি সাপ্রার তত্ত্বাবধানে এই কর্মশালা চলবে।
 
ক্রসওভার প্রথম পর্বের কর্মশালা শেষে ২৩ ডিসেম্বর শুক্রবার বিকেল ৫ টায় অনুষ্ঠিত হবে শিল্পকর্ম প্রদর্শনী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র সচিব, শিল্প সমালোচক মিজারুল কায়েস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থপতি শামসুল ওয়ারেস।

প্রদর্শনী চলবে ২৪ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর  প্রতিদিন দুপুর ২ টা থেকে ৮ টা পর্যন্ত।

উল্লেখ্য, ক্রসওভার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ভারতের দিল্লিতে। ১৫ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি ২০১২ পর্যন্ত দিল্লিতে কর্মশালা চলবে। ইন্ডিয়া আর্ট ফেয়ার চলাকালে দিল্লির নামজাদা গ্যালারি আর্ট মলে ক্রসওভার প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের অংশগ্রহণকারী শিল্পীরা হচ্ছেন--   রনি আহমেদ, আবদুল হালিম চঞ্চল, আবদুস সালাম, রফিকুল ইসলাম শুভ, স্বর্ণালী মিত্র রিনি, অনুকুল মজুমদার, রিপন সাহা, মনজুর আহমেদ।

আর ভারতের অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে রয়েছেন--  ভগৎ সিং, দীলিপ শর্মা, ফরহাদ হোসেন, গুরদেব সিং, জগদীশ চিনতালা, পুজা বারি, প্রজ্ঞা জেইন।

বাংলাদেশ সময় ১২৪৬, ডিসেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।