bangla news

গান কবিতার সংমিশ্রণে নতুন অ্যালবাম ‘অচিনপুরের গান’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ৯:৫৭:৫৫ পিএম
অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: ছয়টি গান ও একটি আবৃত্তি নিয়ে প্রকাশিত হলো ভিন্ন আঙ্গিকের অ্যালবাম ‘অচিনপুরের গান’।

বুধবার (০৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরের বিশ্বসাহিত্য কেন্দ্রে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন নন্দিত সংগীত শিল্পী বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া, গীতিকার সাবরিনা সুলতানা চৌধুরী, শেখ রানাসহ আরও অনেকে।

এসময় আরও উপস্থিত ছিলেন একেএম মোস্তাফিজুর রহমান, অভিনেত্রী তানিয়া হোসাইন, জয় শাহরিয়ার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাহস মুস্তাফিজ।

শেখ রানা এবং সাবরিনা সুলতানা চৌধুরীর লেখা গানগুলো গেয়েছেন- পার্থ বড়ুয়া, হাসান আবিদুর রেজা জুয়েল, বাপ্পা মজুমদার, পিন্টু ঘোষ, লাবিব কামাল ও ফোক ব্যান্ডদল ‘গানকবি’। সঙ্গে সাবরিনার লেখা একটি কবিতা আবৃত্তি করেছেন ত্রপা মজুমদার। ইউটিউবে অচিনপুর নামের চ্যানেল থেকে অ্যালবামের সবগুলো ট্র্যাক শোনা যাবে।

অ্যালবামটি নিয়ে গীতিকার শেখ রানা বলেন, অ্যালবামটি কোনো বাণিজ্যিক উদ্দেশ্য থেকে তৈরি করা হয়নি। অস্থির এ সময়ে শ্রোতাদের সুন্দর গান উপহার দেওয়াই এ অ্যালবামের মূল উদ্দেশ্য।

অপর গীতিকার সাবরিনা সুলতানা বলেন, বেশ লম্বা সময় ধরে হৃদয়ের ভেতরের জমা অনুভূতিগুলো কালির আঁচড়ে একটা ছন্দে সাজানো হয়েছে। সেই গানে বাঁধা পড়েছে সুর। অচিনপুরের গান সেই শুদ্ধ অনুভূতিরই ফসল।

বাংলাদেশ সময়য়: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এইচএমএস/এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-06 21:57:55