bangla news

হুমায়ূন পুরস্কার পাচ্ছেন রাবেয়া খাতুন-সাদাত হোসাইন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৩ ৫:৩৩:০২ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী আগামী ১৩ নভেম্বর। এ উপলক্ষকে সামনে রেখে এ বছর এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কারের জন্য নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে।

সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য এ বছর প্রবীণ কথাশিল্পী রাবেয়া খাতুন এবং নবীন সাহিত্য শ্রেণীতে সাদাত হোসাইন (নিঃসঙ্গ নক্ষত্র উপন্যাসের জন্য) এ পুরস্কার পাচ্ছেন। আগামী ১২ নভেম্বর (মঙ্গলবার) বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেওয়া হবে।

রোববার (৩ নভেম্বর) বিকেলে জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্স কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পুরস্কারের জন্য নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন বিচারক মন্ডলীর সদস্য অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম। এ সময় অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অন্য বছরের মতো এবারও হুমায়ূন আহমেদের জন্মদিনের আগের দিন এ পুরস্কার দেওয়া হবে। পুরস্কার হিসেবে নির্বাচিতরা পাবেন যথাক্রমে পাঁচ লাখ এবং এক লাখ টাকা। এছাড়াও দেওয়া হবে ক্রেস্ট, উত্তরীয় এবং সার্টিফিকেট।

মাজহারুল ইসলাম বলেন, ২০১৫ সালে প্রবর্তিত হয় ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার।’ প্রত্যাশা করি এ পুরস্কার এ দেশের প্রবীণ এবং নবীন- এ দুই শ্রেণীর কথা সাহিত্যিকদেরই অনুপ্রাণিত করবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এইচএমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-03 17:33:02