ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুরু হলো শিল্পী অশোক কর্মকারের একক স্থাপনাকর্ম প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১
শুরু হলো শিল্পী অশোক কর্মকারের একক স্থাপনাকর্ম প্রদর্শনী

স্বাধীনতার চল্লিশ বছর পূর্তি উপলক্ষে ধানমন্ডি বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর আয়োজনে আজ ১২ ডিসেম্বর থেকে শুরু হলো শিল্পী অশোক কর্মকারের ‘উৎসারিত আলোয়’ শীর্ষক একক স্থাপনাকর্ম প্রদর্শনী।

বিকেল সাড়ে ৫ টায় বেঙ্গল শিল্পালয়ে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী ও মুক্তিযুদ্ধ চলাকালীন উপপ্রধান সেনাপতি এভিএম (অব.) এ. কে. খন্দকার, বীর উত্তম।



ছয় দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা শিল্পী শাহাবুদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী অশোক কর্মকার এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর পরিচালক সুবীর চৌধুরী।

শিল্পী অশোক কর্মকার ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে ১৯৮৮ সালে এম এফ এ ডিগ্রী লাভ করেন। এ পর্যন্ত তিনি বহু একক ও দলবদ্ধ প্রদর্শনী এবং কর্মশালায় অংশগ্রহণ করেছেন। তিনি সেরা বই এর ডিজাইনের জন্য বাংলাদেশ শিশু একাডেমী প্রদত্ত ‘অগ্রনী ব্যাংক লিটারেচার অ্যাওয়ার্ড’ এবং ২০০১ সালে ‘সাজু আর্ট গ্যালারি অ্যাওয়ার্ডসহ আরো অনেক পুরস্কার লাভ করেছেন। তিনি বর্তমানে একটি জাতীয় দৈনিকের চিফ আর্টিস্ট।

অশোক কর্মকারের প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত  ৮ টা পর্যন্ত। শেষ হবে ১৭ ডিসেম্বর।

বাংলাদেশ সময় ১৯২০, ডিসেম্বর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।