ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

অ্যাডর্নবুকস ও বাতিঘরের ১৫ দিনব্যাপী বইমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
অ্যাডর্নবুকস ও বাতিঘরের ১৫ দিনব্যাপী বইমেলা বইমেলা

ঢাকা: দেশের অন্যতম প্রকাশনা সংস্থা অ্যাডর্নবুক বিপুল বই নিয়ে বাতিঘরের আয়োজনে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী বইমেলা। এই মেলা বাতিঘরের ঢাকা, চট্টগ্রাম ও সিলেট শাখায় আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের ৭ম তলায় বাতিঘরে এই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাতিঘর ও অ্যাডর্নবুকস মেলা উপলক্ষে বিশেষ ছাড়ে বই বিক্রি করবে।

 

বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কথাসাহিত্যিক ড. রেজাউর রহমান। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা অ্যাকাডেমীর মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর।

অনুষ্ঠানে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন কথা সাহিত্যিক অধ্যাপক ড. মোরশেদ শফিউল হাসান, অধ্যাপক হারুনুজ্জামান, কবি আলম তালুকদার, জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদসহ অনেকেই।  

বাতিঘর ঢাকা-চট্টগ্রাম-সিলেট কেন্দ্রে এ কর্মসূচির মাধ্যমে অ্যাডর্নের শতাধিক বই আকর্ষণীয় ছাড়ে পাঠকদের হাতে তুলে দিতেই এই আয়োজন বলে জানিয়েছেন আয়োজক সংস্থা। তারা জানান, এ আয়োজনে বিকেলে চলবে গ্রন্থচর্চা, কেমন বই, কী বই, বইয়ের দাঁড়ি, কমা নিয়ে লেখক প্রকাশক পাঠকের আড্ডা। এছাড়া ১৪ই সেপ্টেম্বর বিকেলে বাতিঘর সিলেটে থাকবে সদ্য প্রকাশিত বই নিয়ে আয়োজন।  

মেলায় কিশোরদের বই, গল্প, উপন্যাস, নাটক, কবিতা, প্রবন্ধ, গবেষণা, ভ্রমণ, অর্থনীতি, রাজনীতি, আদিবাসী, ধর্ম, ইতিহাস, মুক্তিযুদ্ধ, স্মৃতিকথাসহ শিশু-কিশোরদের জন্য সিরিজের বিশেষায়িত বাংলা-ইংরেজি ভাষায় লেখা অন্যান্য বই সংগ্রহ করতে পারবেন ৪০শতাংশ ছাড়ে।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এইচএমএস/ আরকেআর/এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa