ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

চীনা সাংস্কৃতিক মাস উপলক্ষে নাটক ‘চিত্রা’ ও ‘রথযাত্রা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৭ ৪:০৬:০৮ পিএম
‘রথযাত্রা’ নাটকের একটি দৃশ্য

‘রথযাত্রা’ নাটকের একটি দৃশ্য

ঢাকা: ‘চীনা সাংস্কৃতিক মাস ২০১৯’ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে  অনুষ্ঠিত হতে যাচ্ছে রবীন্দ্রনাথের দুই নাটক ‘চিত্রা’ ও ‘রথযাত্রা’। 

রোববার (২৮ জুলাই) বিকেল ৪টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে এ নাটক দু’টি মঞ্চায়ন হবে। 

চীনের পিকিং ইউনিভার্সিটি পরিবেশন করবে রবীন্দ্রনাথের ‘চিত্রা’ নাটক এবং বাংলাদেশের লোক নাট্যদল পরিবেশন করবে রবীন্দ্রনাথের ‘রথযাত্রা’। 

চিত্রা নাটকটি নির্দেশনা দিয়েছেন হৌ ইং চুয়ে, অনুবাদ করেছেন পাই থাই ইউয়ান। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লু চিয়া হুয়া, চিয়াং চাও লে, লাই হাই ফোং, লি লিন খুন ও লিউ চিং ই।

চিত্রা নাটকের মাধ্যমে রবীন্দ্রনাথের নাট্যকর্ম এবং বাংলাদেশের সংস্কৃতিকে চীনা ছাত্র-ছাত্রীদের কাছে তুলে ধরার চেষ্টা, বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে চীনের সংস্কৃতির সম্পর্ক স্থাপন এবং চীন-বাংলাদেশের সংস্কৃতির বিকাশ করার জন্যেই এ প্রয়াস গ্রহণ করা হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানা যায়।
 
বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯ 
আরকেআর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-27 16:06:08