ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮-১৯ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৫ ৩:০৪:১৩ এএম
কবির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

কবির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: সম্প্রতি ‘সাহিত্য দিগন্ত কবিতা উৎসব-২০১৯’ ও ‘দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮-১৯’ দেওয়া হয়েছে। 

রাজধানীর কাঁটাবনের দীপনপুরে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত ২৩৪ জন কবি-লেখক, সাহিত্যানুরাগীরা অংশ নেন।

কবি ফরিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। 

আরও উপস্থিত ছিলেন- কবি কাজী রোজী, আসলাম সানী, সৈয়দ আল ফারুক, গোলাম কিবরিয়া পিনু, শ্যামসুন্দর শিকদার, ড. শোয়াইব জিবরান, ড. শাহাদাৎ হোসেন নিপু, কানাই সরকার, রেজাউদ্দিন স্ট্যালিন প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে উপহার স্বরূপ সম্মাননা সনদ, আইডি কার্ড, পলো শার্ট, লাভ ক্যান্ডি এবং ফুল দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্ত লেখকদের দেওয়া হয় ক্রেস্ট, সম্মাননা সনদ ও উপহার সামগ্রী। অনুষ্ঠানে আগত কবিরা কবিতা পাঠ করেন এবং তাদের কবি হয়ে ওঠার গল্প শোনান। 

কবিতা পাঠ ছাড়াও দুই কবির জন্মদিন এবং এক কবি দম্পতির বিবাহবার্ষিকী উদযাপন করা হয়।

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮ পেয়েছেন- তামান্না সেতু, ড. আশরাফ পিন্টু, ড. বাকী বিল্লাহ বিকুল, রহিমা আক্তার মৌ, আশরাফুল মোসাদ্দেক, অর্ণব আশিক, মাহবুবা ফারুক, প্রত্যয় হামিদ, রাফিউদ্দিন রাফি, হাসনাত আমজাদ।

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৯ পেয়েছেন- মোস্তফা মনন, জিয়াউল হক, শাহমুব জুয়েল, ড. গাজী রহমান, ফজলুল হক সিদ্দিকী, শাহীন রেজা, পরিতোষ হালদার, হাবিবা বেগম, তৌফিক জহুর, অরবিন্দ চক্রবর্তী, রহমান মুজিব, তাহমিনা বেগম, মাসুমা টফি একা, রহীম শাহ।

জাহাঙ্গীর হোসেন কবির ও কালাচাঁদ চক্রবর্তীর পরিকল্পনায় আয়োজিত অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন কবি নুরুন নাহার শ্রাবনী এবং ফারহানা সোনালী। সঞ্চালক ছিলেন ড. শামস আলদীন, মুনমুন খান, ফারজানা ইসলাম, হাবিবা মুসতারিন, নাহিদা পাঠান তুহিন।  

অনুষ্ঠানটির আয়োজক ছিলেন সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক জায়েদ হোসাইন লাকী।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
ইএআর/আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-25 03:04:13