ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

স্রোত আবৃত্তি সংসদের তিন দশক পূর্তি উদযাপন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ১:৪১:১৫ এএম
স্রোত আবৃত্তি সংসদ

স্রোত আবৃত্তি সংসদ

ঢাকা: ‘যজ্ঞে আনন্দে ৩০ বছর’ এ শ্লোগান ধারণ করে স্রোত আবৃত্তি সংসদ বছরব্যাপী তিন দশক পূর্তি উদযাপন করছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৩ জুলাই) সুফিয়া কামাল কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন স্রোত আবৃত্তি সংসদ আয়োজন করে মাসুদুজ্জামানের নির্দেশনায় নতুন আবৃত্তি প্রযোজনা ‘মানবের জয়গান’।

প্রযোজনা বিষয় ভাবনা ও গবেষণায় ছিলেন আমেনা খাতুন, রচনা ও সম্পাদনা মাহফুজ রিজভী, আবহ সংগীত পরিচালনা করেন তন্ময় দেবনাথ এবং আলোক নির্দেশনায় অম্লান বিশ্বাস। 

এসময় বক্তারা বলেন, মানুষের মধ্যে হিংসা, অহংকার আর শক্তি প্রদর্শনের প্রবণতা থেকে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের যে যুদ্ধ মানুষ শুরু করে, তা মানুষকে তার মানবিকতা থেকে সরিয়ে দানবে পরিণত করে। মানুষ হারায় তার মানবিক চরিত্র। অন্যদিকে ভালোবাসা আর প্রীতির বন্ধন পুরো সমাজকে করেছে সমৃদ্ধ ও শান্তিময়। ধর্ম আর রাজনীতিকে যেভাবেই ব্যাখ্যা করা হোক, তাতে একটি বিষয় স্পষ্ট যে, ভালোবাসা আর ভ্রাতৃত্ববোধে যে শান্তি ও সমৃদ্ধি নিহিত রয়েছে, তা কখনো ক্ষমতা বলে চাপিয়ে অথবা কেড়ে নেওয়ার মধ্যে নেই। একমাত্র ঈশ্বর ছাড়া পৃথিবীতে কেউ কারো প্রভু নয় বরং বন্ধু। তাই, এ প্রযোজনার মধ্যদিয়ে আমরা বলতে চাই ভালোবাসাই হোক মানুষের ধর্ম।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-14 01:41:15