ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

৬ গুণীকে সংবর্ধনা দিলো সিলেট রত্ন ফাউন্ডেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১০:০৬:৫৭ পিএম
সংবর্ধনা অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

সংবর্ধনা অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

ঢাকা: সিলেট জেলার ৬ গুণী ব্যক্তিকে সংবর্ধনা দিলো সিলেট রত্ন ফাউন্ডেশন।

সংবর্ধনা পাওয়া ব্যক্তিরা হলেন- সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত,  ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিক, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা নাসির এ চৌধুরী এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বুধবার (২২ মে) রাজধানীর গুলশান ক্লাবে ‘জীবন্ত কিংবদন্তি গুণীজন সংবর্ধনা ও ইফতার মাহফিল-২০১৯’ শিরোনামে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ ৬ ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হয়। 

এসময় প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বিশেষ অতিথি হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন। এছাড়া গণফোরামের সাধারণ সম্পাদক ও অর্থমন্ত্রী রেজা কিবরিয়াসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা গ্রহণ করে নিজ প্রতিক্রিয়ায় সিলেট রত্ন ফাউন্ডেশনের সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন আবুল মাল আবদুল মুহিতসহ অন্যান্য গুনীজনেরা। এছাড়াও তারা সিলেট অঞ্চলে শিক্ষার হার ও মান বাড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা ঠিক যে সিলেট অঞ্চলের শিক্ষার হার বাংলাদেশের অন্যান্য জেলাগুলোর মধ্যে সবচেয়ে কম। শিশু মৃত্যু এবং মাতৃমৃত্যুর হার অন্য জেলাগুলোর থেকে বেশি। বরিশালের তুলনায় অর্ধেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এ জেলায় অথচ জনসংখ্যা প্রায় একই। জেলার শিক্ষার মান উন্নয়নে কাজ করতে হবে। যার সরকার করে যাচ্ছে। 

তিনি আরও বলেন, সিলেটের বিভিন্ন কলেজগুলোকে তিন থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং দেওয়া হবে এখানকার যুবকদের।

অনুষ্ঠানে সিলেট রত্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান ইশতিয়াক আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব টি এইচ এম জাহাঙ্গীর, সংবর্ধনা প্রস্তুতি কমিটির সদস্য সচিব এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্বিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব। 

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসএইচএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 22:06:57